বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সরে দাঁড়ালেও ডিসেম্বরে পাকিস্তান সফরে ২টি সীমিত ওভারের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের তারকারা। ছবি- ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট।
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের তারকারা। ছবি- ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সরে দাঁড়ালেও ডিসেম্বরে পাকিস্তান সফরে ২টি সীমিত ওভারের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ

  • নিরাপত্তাজনীত কারণে পাকিস্তান সফর থেকে কিউয়িদের দেশে ফেরার পর ওয়েস্ট ইন্ডিজই প্রথম দল, যারা পাক সফরে যেতে সম্মত হয়।

নিরাপত্তা নিয়ে সংশয়ে নিউজিল্যান্ড দল পাকিস্তান সফর থেকে দেশে ফিরে গিয়েছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড একই কারণে পাকিস্তানে দল পাঠাতে রাজি হয়নি। ফলে বাতিল হয়েছে দু'টি দেশের বিরুদ্ধে বাবর আজমদের একাধিক হোম সিরিজ। তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পাক ভূখণ্ডে খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে বিন্দুমাত্র দুশ্চিন্তা নেই। তাই তারা দু'টি সীমিত ওভারের সিরিজ খেলতে পাকিস্তানে দল পাঠানোর কথা ঘোষণা করে।

আগামী ডিসেম্বরে তিনটি টি-২০ ও তিনটি ওয়ান ডে ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফরে উড়ে যাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড দল পাকিস্তান থেকে দেশে ফেরার পর ওয়েস্ট ইন্ডিজই প্রথম দেশ, যারা পাক সফরে যেতে সম্মত হয়।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভ ডিসেম্বরে পাকিস্তান সফরে দল পাঠানোর কথা ঘোষণা করেন। সেই সঙ্গে তিনি পাকিস্তান সফরে নিরাপত্তার দেখাশোনার জন্য বিশেষ ব্যবস্থার কথাও জানিয়ে দেন।

পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা এপ্রসঙ্গে বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ বরাবর পাকিস্তানের অন্যতম ফ্যানস ফেবারিট দল। আশা করছি এনসিওসি (ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার) যত বেশি সম্ভব দর্শক সমাগমের অনুমতি দিয়ে এই সিরিজ আয়োজনে সাহায্য করবে।'

বন্ধ করুন