বাংলা নিউজ > ময়দান > PAK vs ZIM: পাকিস্তান আছে পাকিস্তানেই, আবারও হাস্যকর রান আউটের ‘নজির’, দেখুন ভিডিয়ো

শুভব্রত মুখার্জি

পাকিস্তান ক্রিকেট একাধিকবার হাস্যকর রান আউটের সাক্ষী থেকেছে। ইনজামাম-উল-হকের সময়ে এমন একাধিক রান আউটের সাক্ষী থেকেছে দল।এবার করোনাভাইরাস পরবর্তীতে পাকিস্তানে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। প্রধান কোচ মিসবাহ সম্প্রতি ছেড়েছেন প্রধান নির্বাচকের দায়িত্ব ও।

এমন অবস্থায় জিম্বাবোয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছে জঙ্গি উপদ্রুত পাকিস্তান। শুক্রবার প্রথম ম্যাচে ২৬ রানে জয়লাভ করেছে পাকিস্তান। ব্রেন্ডন টেলরের শতরানও জিম্বাবোয়েকে জয়ের সরণিতে ফেরাতে পারেনি।

সেই ম্যাচেই দেখা গেল হাস্যকর এক ঘটনা। রান আউট থেকে বাঁচতে একই দিকে ছুটছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের দুই ব্যাটসম্যান। অবশ্য পাক ক্রিকেটে এমন বিব্রতকর দৃশ্য বারংবার ফিরে হয়েছে। এবার জিম্বাবোয়ের বিপক্ষে প্রথম একদিনের পরিচিত সেই দৃশ্যের পুনঃসম্প্রচার হল যেন।

ওয়ানডে ক্রিকেটের প্রাসঙ্গিকতা ফেরাতে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগ চালু হয়েছে। যার অংশ হিসেবে এই সিরিজ খেলছে পাকিস্তান ও জিম্বাবোয়ে। রাওয়ালপিন্ডিতে জিম্বাবোয়ের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। হ্যারিস সোহেল এবং ইমাম-উল-হক দু'জনেই হাফসেঞ্চুরি করেন। তবে দু'জনেই একদিকে দৌড় দিয়ে হাস্যকরভাবে রান-আউটও হন। ইমাম-উল-হকের কাকা ইনজামাম-উল-হকও বহুবার এমনভাবে আউট হয়েছেন। এবার ইমামও একই পথে হাঁটলেন। পাকিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮১ তুলেছিল। ২৬ তম ওভারে সিকান্দার রাজার বল ব্যাকওয়ার্ড পয়েন্টে ঠেলে ক্রিজ থেকে সামান্য এগিয়ে ফিল্ডারের দিকে তাকান ইমাম। তিনি রান কল না করলেও নন স্ট্রাইকিং প্রান্ত থেকে সিঙ্গলস নিতে ছুটে আসেন হ্য রিস সোহেল।তারপর তারা একই দিকের ক্রিজে রান আউট হওয়া থেকে বাঁচতে ঝাঁপিয়ে পড়েন। শেষ পর্যন্ত ইমামকেই রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়। হাস্যকর এই রান আউটের ভিডিয়ো ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় টপ ট্রেন্ডিং।

বন্ধ করুন