বেসরকারি বিশ্বকাপ জয়ী পাকিস্তান (AFP)
বেসরকারি বিশ্বকাপ জয়ী পাকিস্তান (AFP)

'ভারতকে' হারিয়ে বেসরকারি কবাডি বিশ্বকাপ জিতল পাকিস্তান, তাতেই খুশি ইমরান

কোনও সরকারি স্বীকৃতি নেই, তবুও জয়ের খুশিতে মাতলেন পাকিস্তান প্রধানমন্ত্রী।

বেসরকারি কবাডি বিশ্বকাপ জিতল পাকিস্তান! এই নিয়েই খুশি পাক প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটারে তিনি বললেন, ভারতকে হারিয়ে কবাডি বিশ্বকাপ জেতায় পাকিস্তানকে অভিনন্দন।। প্রসঙ্গত, এই তথাকথিত বিশ্বকাপের ফাইনাল রবিবার অনুষ্ঠিত হল পাকিস্তানের লাহোরে পঞ্জাব স্টেডিয়াম। ভারতের বেসরকারি দলকে ৪৩-৪১ পয়েন্টে হারিয়ে ট্রফি জেতে পাকিস্তান।

বিশ্ব কবাডি ফেডারেশন আগেই জানিয়ে দিয়েছিল যে কোনও ছাড়পত্র বিনা এই টুর্নামেন্ট হচ্ছে। ভারতীয় অলিম্পিক অ্যাসোশিয়েশনকে না বলে একটি টিম ভারতের হয়েও খেলতে চলে গিয়েছিল। সেই টিমের কোচ হরপ্রীত সিং বাবা বলেন যে তারা কোনও আইন ভঙ্গ করেননি। তবে তারা যে ভারতের প্রতিনিধিত্ব করেননি সে কথা মেনে নিয়েছেন তিনি। তারা ব্যক্তিগত ভাবে ওই টুর্নামেন্ট খেলতে গিয়েছিলেন বলে জানিয়েছেন বেসরকারি দলের কোচ। তবে কেন তারা ইন্ডিয়া লেখা জার্সি পরেছিলেন সেই প্রসঙ্গে তিনি বলেন যে আমাদের ওই জামা দিয়েছিল।

IOA প্রধান নরিন্দর বাত্রা বলেছিলেন যে এই টিম Amateur Kabbadi Federation of India (AKFI)-র ছাড়পত্র নেইনি। তাই এরা সরকারি দল নয়। বিশ্ব কবাডি সংস্থাও অস্বীকার করেছে কোনও বিশ্বকাপ পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার ঘটনা। তারপরেও তথাকথিত বিশ্বকাপ জয় নিয়ে খুশি ইমরান!



বন্ধ করুন