বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপ জেতানো দীপ্তি-জেমাইমা নন, পাকিস্তানের নিদাকে অক্টোবরের সেরা বাছল ICC

এশিয়া কাপ জেতানো দীপ্তি-জেমাইমা নন, পাকিস্তানের নিদাকে অক্টোবরের সেরা বাছল ICC

নিদা দার। ছবি আইসিসি

এই মাস সেরা হওয়ার লড়াইতে ছিলেন ভারতের দীপ্তি শর্মা এবং জেমাইমা রদ্রিগেজও। তবে দীপ্তি এবং জেমাইমাকে লড়াইতে পিছনে ফেললেন অভিজ্ঞ অলরাউন্ডার নিদা।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালের অক্টোবর মাসের সেরা মহিলা ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়েছে আইসিসির তরফে। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার বিচারে, মাস সেরা মহিলা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার নিদা দার। সম্প্রতি মহিলা এশিয়া কাপে তাঁর অসাধারণ পারফরম্যান্সের কারণেই তাঁকে এই পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেয় আইসিসি। উল্লেখ্য বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে যাওয়া মহিলা এশিয়া কাপে অনবদ্য ফর্মে ছিলেন নিদা।

প্রসঙ্গত এই মাস সেরা হওয়ার লড়াইতে ছিলেন ভারতের দীপ্তি শর্মা এবং জেমাইমা রদ্রিগেজও। তবে দীপ্তি এবং জেমাইমাকে লড়াইতে পিছনে ফেললেন অভিজ্ঞ অলরাউন্ডার নিদা। উল্লেখ্য মহিলা এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় দল। তবে এই টুর্নামেন্টে পাকিস্তানের কাছে তাঁদের হারতে হয়েছিল। মহিলা এশিয়া কাপের ছয় ম্যাচে ১৪৫ রান করেন নিদা। তাঁর গড় ছিল ৭২.৫০। এর পাশাপাশি তিনি নিয়েছেন আটটি উইকেটও। উইকেট প্রতি তিনি খরচ করেছেন মাত্র ১৪.৮৭ রান। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। ব্যাট হাতে ৫৬ রান করেন তিনি। পাশাপাশি ২৩ রান দিয়ে ২ উইকেট নিয়ে দলের জয়ও নিশ্চিত করেন তিনি।

উল্লেখ্য পাকিস্তান এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছলেও শ্রীলঙ্কার কাছে মাত্র ১ রানে হেরে যায়। পুরস্কার জেতার পরে নিদা জানিয়েছেন 'এই পুরস্কারের জন্য মনোনীত হওয়াটা অত্যন্ত ভালো একটা বিষয়। এরপর এই পুরস্কার জেতাটা নিঃসন্দেহে স্পেশাল আমার কাছে। আমি আশা করেছিলাম যে মহিলা এশিয়া কাপের ট্রফিটা আমরা জিতব। আমি খুশি যে আমরা দলগতভাবে ভালো পারফরম্যান্স করছি। ঘরের মাঠে সম্প্রতি আমরা আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজও জিতেছি। আর এটা খেলাটার প্রতি আমাদের দায়বদ্ধতা প্রমাণ করে। দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত গর্বিত। আমার প্রধান লক্ষ্য দলের জয়। সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করাটা আমার প্রধান লক্ষ্য।'

বন্ধ করুন