বাংলা নিউজ > ময়দান > গুরুতর চোট নিয়ে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে শাদব খান
শাদব খান। ছবি- গেটি।
শাদব খান। ছবি- গেটি।

গুরুতর চোট নিয়ে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে শাদব খান

  • চলতি দক্ষিণ আফ্রিকা ও আসন্ন জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গেলেন পাক তারকা।

শুভব্রত মুখার্জি

চলতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে পাকিস্তানের জন্য এল খারাপ খবর। সিরিজের ফল আপাতত ১-১। বুধবার শেষ ওয়ান ডে ম্যাচে সেঞ্চুরিয়নে মুখোমুখি হবে দু'দল। তার আগে তাদের প্রধান স্পিনার শাদব খান গুরুতর চোটগ্রস্ত হয়ে পড়লেন। ফলে আপাতত অনির্দিষ্টকালের জন্য তাঁকে মাঠের বাইরে থাকতে হবে। বাঁ-পায়ের আঙ্গুলের চোটের কারণে চলমান দক্ষিণ আফ্রিকা ও আসন্ন জিম্বাবোয়ের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের অল-রাউন্ডার শাদব খান।

প্রসঙ্গত, জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ান ডে'তে ব্যাটিং করার সময় তার বাঁ-পায়ের আঙুলে চোট পান শাদব। সেই চোটের গুরুত্ব ধরা পড়ে পরবর্তীতে স্ক্যান করার পরে। এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘শাদবের আঙুলে চিড় ধরা পড়েছে। এজন্য তাঁকে আপাতত চার সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে। ফলে চলতি দক্ষিণ আফ্রিকা সফর ও আসন্ন জিম্বাবোয়ের বিপক্ষে সফর থেকে তিনি ছিটকে গেলেন।'

উল্লেখ্য, প্রোটিয়াদের বিরুদ্ধে দুই ম্যাচে ৩৩ ও ১৩ রান করেন শাদব। বল হাতে উইকেট পাননি তিনি। গত রবিবার রাতে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে'তে পাকিস্তানকে ১৭ রানে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। শাদব নিজেও টুইট করে তাঁর চোটের বিষয়টি স্পষ্ট করেছেন। ভক্তদের তাঁর পাশে থাকার আবেদন জানিয়ে বলেছেন, আশা করছেন ঈশ্বরের কৃপাতে তিনি দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরবেন।

বন্ধ করুন