বাংলা নিউজ > ময়দান > অভিজ্ঞতা এবং তারুণ্যের সংমিশ্রণে পরবর্তী দুই সফরের দল তৈরি করল পাকিস্তান
ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা হল পাকিস্তানের।
ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা হল পাকিস্তানের।

অভিজ্ঞতা এবং তারুণ্যের সংমিশ্রণে পরবর্তী দুই সফরের দল তৈরি করল পাকিস্তান

  • পাকিস্তান এর পর ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে। ইংল্যান্ডের বিরুদ্ধে তারা তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে। ওয়েস্ট বিরুদ্ধে আবার পাঁচটি টি-টোয়েন্টি এবং দু'টি টেস্ট খেলার কথা।

ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল বেছে নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই দলে একদিকে যেমন কিছু অভিজ্ঞ প্লেয়ারকে নুতন করে সুযোগ দেওয়া হয়েছে, তেমনই একেবারে তরুণ কিছু ক্রিকেটার, যাঁরা এখনও জাতীয় দলের হয়ে খেলেননি, তাঁদেরও দলে রাখা হয়েছে। আসলে অভিজ্ঞতা এবং তারুণ্যকে ব্যালেন্স করতে চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

মিডল অর্ডারের অভিজ্ঞ ব্যাটসম্যান হরিস সোহেলকে যেমন একদিনের ক্রিকেটের দলে নতুন করে ডাকা হয়েছে, তেমনই টি-টোয়েন্টির জন্য ইমাদ ওয়াসিমকে দলে রাখা হয়েছে। এখনও জাতীয় দলের হয়ে খেলেননি তরুণ সাউদ সাকিল, তাঁকে একদিনের ক্রিকেটের দলে রাখা হয়েছে। সাউদ সাকিল দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে থাকলেও চোটের জন্য ছিটকে গিয়েছিলেন। সলমন আলি আঘা আবার একদিনের ক্রিকেটে সুযোগ পেলেও, টেস্ট দল থেকে বাদ পড়েছেন।

২২ বছরের মারকুটে ব্যাটসম্যান আজম খানের এ বার অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে। টি-টোয়েন্টি দলে তিনি সুযোগ পেয়েছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন ইয়াসির শাহ। তাঁকে আপাতত দলে রাখা হয়েছে। তবে তাঁকে পুরো ফিট হতে হবে।

পাকিস্তান এর পর ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে। ইংল্যান্ডের বিরুদ্ধে তারা তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে। ওয়েস্ট বিরুদ্ধে আবার পাঁচটি টি-টোয়েন্টি এবং দু'টি টেস্ট খেলার কথা। জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার কথা পাকিস্তানের। আর সেখান থেকেই সোজা ওয়েস্ট ইন্ডিজ উড়ে যাবে তারা। জুলাইয়ের শেষে আবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে পাকিস্তান।

বন্ধ করুন