রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশ বধ পাকিস্তানের (এপি)
রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশ বধ পাকিস্তানের (এপি)

পাকিস্তানের বিরুদ্ধে লজ্জার হার বাংলাদেশের, রাওয়ালপিন্ডিতে নাসিম শাহর নয়া নজির

  • ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে রাওয়ালপিন্ডি টেস্ট জয় পাকিস্তানের। এই জয়ের সুবাদে দুই ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল আজহার আলির দল।
  • ম্যাচের সেরা পাকিস্তান ক্রিকেটের ওয়ান্ডার বয় নাসিম শাহ।

রবিবার রাতে দক্ষিণ আফ্রিকায় নতুন ইতিহাস লিখেছে বাংলাদেশের অনুর্ধ ১৯ ক্রিকেট দল। ভারতকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জিতেছে আকবর আলির দল। সেই উচ্ছ্বাসের মাঝেই সোমবার পাকিস্তানের কাছে লজ্জার হার বাংলাদেশের সিনিয়র দলের। সোমবার রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিন এক ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে টাইগারদের হারাল পাকিস্তান। এদিন খেলার শুরুর পর প্রথম সিজনও ব্যাট করতে পারল না বাংলাদেশ। মধ্যহ্নভোজের বিরতির আগেই জয়ের জন্য প্রয়োজনীয় ৪ উইকেট তুলে নেয় কোচ মিসবা উল হকের দল। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৬৮ রানেই গুটিয়ে গেল মোমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশের এই দল। দলের হয়ে সর্বোচ্চ রান(৪১) আসে অধিনায়কের ব্যাট থেকে। পাকিস্তানের হয়ে চারটি করে উইকেট দখল করেন নামিস শাহ এবং ইয়াসির শাহ।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৩৩ রানের জবাবে ৪৪৫ রান করেছিল পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ২১২ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন ৬ উইকেটে ১২৬ রান নিয়ে খেলা শুরু করেছিল বাংলাদেশ।



রাওয়ালপিন্ডি টেস্টের ম্যান অফ দ্য ম্যাচ পাক দলের ওয়ান্ডার বয় ১৬ বছরের নাসিম শাহ। রবিবারই কনিষ্ঠতম(১৬ বছর ৩৫৯দিন) বোলার হিসেবে টেস্টে হ্যাটট্রিকের নজির গড়েছেন তিনি। রবিবার বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের সপ্তম ওভারে নাজমুল হোসেন শান্টো, তাইজুল ইসলাম এবং মাহমুদুল্লার উইকেট তুলে নেন। টেস্টে চতুর্থ পাকিস্তানি বোলার হিসাবে হ্যাটট্রিকের নজির গড়লেন নাসিম।

প্রায় পাঁচবছরের লম্বা ব্যাবধানে টেস্ট ক্রিকেটে মুখোমুখি লড়াইয়ে নেমেছিল দুই এশিয় দল, এই জয়ের সুবাদে প্রায় দুই ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল আজহার আলির দল। পরবর্তী টেস্ট ম্যাচ লম্বা বিরতির পর ৫ এপ্রিল শুরু হবে করাচিতে। পাকিস্তান সফরের দ্বিতীয় পর্বে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলার আগে ৩রা এপ্রিল করাচিতেই একমাত্র একদিবসীয় ম্যাচ খেলবে দুই দল।

বন্ধ করুন