বাংলা নিউজ > ময়দান > Pakistan breaks KKR's record: KKR-র ৫ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিল পাকিস্তান! T20-তে ইতিহাস বাবর-রিজওয়ানের
২০১৭ সালে ক্রিস লিন এবং গৌতম গম্ভীর (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল), মহম্মজ রিজওয়ান ও বাবর আজম। (ছবি সৌজন্যে এপি)

Pakistan breaks KKR's record: KKR-র ৫ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিল পাকিস্তান! T20-তে ইতিহাস বাবর-রিজওয়ানের

  • Pakistan breaks KKR's record: ২০১৭ সালে সেই রেকর্ড তৈরি করেছিলেন তৎকালীন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক গৌতম গম্ভীর এবং অস্ট্রেলিয়ার তারকা ক্রিস লিন। সেই রেকর্ড ছিনিয়ে নিলেন বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান।

এতদিন সেই রেকর্ড ছিল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) দখলে। এবার তা ছিনিয়ে নিল পাকিস্তান। আর সেটা সম্ভব হয়েছে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের। যাঁরা বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে কোনও উইকেট না হারিয়ে ২০০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে ফেলেন।

কী সেই রেকর্ড?

কোনও উইকেট না হারিয়ে টি-টোয়েন্টিতে (আন্তর্জাতিক, ঘরোয়া মিলিয়ে) সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড এতদিন ছিল কেকেআরের দখলে। ২০১৭ সালে সেই রেকর্ড তৈরি করেছিলেন তৎকালীন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর এবং অস্ট্রেলিয়ার তারকা ক্রিস লিন। তাঁরা ১৮৪ রান তাড়া করেছিলেন। পাঁচ বছর পর সেই রেকর্ড ছিনিয়ে নিলেন বাবর এবং রিজওয়ান।

আরও পড়ুন: ১৫ ওভারে ম্যাচ শেষ করেনি, বাবর, রিজওয়ানকে সরিয়ে দাও- রসিকতার ছলে প্রাক্তনীদের একহাত শাহিনের

কোনও উইকেট না হারিয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির

১) বৃহস্পতিবার করাচিতে ২০০ রানের লক্ষ্যমাত্রা খাড়া করেছিল ইংল্যান্ড। প্রথম ম্যাচে রানের পর কোনও উইকেট না হারিয়েই সেই রানটা করে ফেলে পাকিস্তান। অধিনায়ক বাবর আজম দুর্ধর্ষ শতরান করেন। রানের ‘অভাবে’ শতরান ফস্কে যায় মহম্মদ রিজওয়ানের। ৬৬ বলে ১১০ রান করেন বাবর। ৫১ বলে ৮৮ রান করেন পাকিস্তানের রিজওয়ান। যিনি টি-টোয়েন্টিতে টানা তিনটি ম্যাচে অর্ধশতরান করেন।

২) ২০১৭ সালে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে বিনা উইকেটে ১৮৪ রান তাড়া করেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ১৪.৫ ওভারেই ম্যাচ সেই রানটা তাড়া করে ফেলেছিলেন নাইটরা। ৪৮ বলে অপরাজিত ৭৬ রান করেছিলেন গৌতম গম্ভীর। ৪১ বলে ক্রিস করেছিলেন অপরাজিত ৯৩ রান।

৩) ২০২০ সালে কিংস ইলেভন পঞ্জাবের (বর্তমানে পঞ্জাব কিংস) বিরুদ্ধে ১৭৯ রান তাড়া করে জিতেছিল চেন্নাই সুপার কিংস। ১৭.৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলেছিলেন ফ্যাফ ডু'প্লেসি এবং শেন ওয়াটসন। ৫৩ বলে অপরাজিত ৮৩ রান করেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা। সমসংখ্যক বলে ৮৭ রান করেছিলেন ডু'প্লেসি।

আরও পড়ুন: মইনদের বিরুদ্ধে শতরান করে শুধু কোহলিকে ছাপিয়ে যাননি, রোহিতকেও স্পর্শ করলেন বাবর

৪) গত বছরের আইপিএলে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কোনও উইকেট না হারিয়েই ১৭৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে ফেলেছিল রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি (৪৭ বলে অপরাজিত ৭২ রান) এবং দেবদূত পাডিক্কালের (৫২ বলে অপরাজিত ১০১ রান) সৌজন্যে ১৬.৩ ওভারে সেই রানটা তাড়া করে ফেলেছিল আরসিবি।

বন্ধ করুন