বাংলা নিউজ > ময়দান > পাক ক্রিকেটে অন্তর্দ্বন্দ্ব, শান মাসুদকে খেলানো নিয়ে ভিন্ন মত বাবর ও নির্বাচকের
পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ছবি- পিটিআই। (PTI)

পাক ক্রিকেটে অন্তর্দ্বন্দ্ব, শান মাসুদকে খেলানো নিয়ে ভিন্ন মত বাবর ও নির্বাচকের

  • ফর্মে থাকা টপ অর্ডার ব্যাটার শান মাসুদকে মিডল অর্ডারে সুযোগ দেওয়া নিয়েই পাক অধিনায়ক-নির্বাচকের ঝামেলা।

৮ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলতে নামবে পাকিস্তান ক্রিকেট দল। সেই দলে শান মাসুদকে জায়গা করে দেওয়া নিয়েই লেগে গেল পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও প্রধান নির্বাচক মহম্মদ ওয়াসিমের মধ্যে। শান মাসুদকে দলে নেওয়ার বিষয়ে সম্পূর্ণ দুই মেরুতে অধিনায়ক-নির্বাচক।

শান মাসুদ বর্তমানে অসাধারণ ফর্মে রয়েছেন। তিনি কাউন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানসংগ্রাহক তো বটেই, পাশাপাশি সীমিত ওভারের ক্রিকেটেও ধারাবাহিকভাবে ভাল খেলছেন। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট, পিএসএল বা বর্তমানে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট, সব জায়গাতেই দারুণ পারফর্ম করছেন ৩২ বছর বয়সি পাক ব্যাটার। তবে পাকিস্তানের টপ অর্ডারে তাঁকে খেলানোর জো নেই। এই জন্যই আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে মাসুদকে মিডল অর্ডারে পরখ করে নিতে চেয়েছিলেন নির্বাচক। 

তিনি সাম্প্রতিক এক সাক্ষাৎকারে জানান, ‘আমি শানকে বলেছি ও যেন এবার মিডল অর্ডারে ব্যাট করার চেষ্টা করে। তাহলে আমরাও একটা প্রমাণ পাব যে ও মিডল অর্ডারে কেমন খেলে না খেলে।’ তবে ইনফর্ম খেলোয়াড়কে দলে নেওয়ার জন্য তাঁর ব্যাটিং পজিশন বদল করতে নারাজ বাবার। পাকিস্তান অধিনায়ক স্পষ্ট জানিয়ে দেন শানকে মিডল অর্ডারে খেলানো মানে তাঁর প্রতি এবং বাকি যারা মিডল অর্ডারে সুযোগ পাওয়ার আশায় রয়েছে, তাদের প্রতিও অবিচার হবে।

এক সাংবাদিক সম্মেলনে বাবর বলেন, ‘শান মাসুদ তো টপ অর্ডারে ব্যাট করেন, লোয়ার অর্ডারে খেলেন না। আমার মতে শানকে পাঁচ বা ছয়ে খেলানো ওর প্রতি অবিচার করা হবে। আমরা ওর ওপর নজর রাখছি এবং দলের ভারসাম্যর কথা মাথায় রেখেই ওকে নিয়ে ভাবনাচিন্তা করা হবে।’ শুধু শান মাসুদকে খেলানো নিয়ে নয়, নির্বাচকমন্ডলীর সঙ্গে বাবরের মতবিরোধের আরও কারণ রয়েছে। রিপোর্ট অনুযায়ী তাঁকে নাকি ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রাম নিতে বলা হয়েছিল। তবে তিনি নির্বাচকদের এই সিদ্ধান্ত মেনে নেননি। বাবর এবং ওয়াসিমের মতবিরোধ এখন দিনদিন আরও প্রকাশ্যে উঠে আসছে।

বন্ধ করুন