বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ের বিরুদ্ধে অনন্য নজির গড়ে ম্যাচ জিতল পাকিস্তান

জিম্বাবোয়ের বিরুদ্ধে অনন্য নজির গড়ে ম্যাচ জিতল পাকিস্তান

উচ্ছ্বসিত নউমান আলি। ছবি- পাকিস্তান ক্রিকেট টিম।

দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে জিম্বাবোয়ের বিরুদ্ধে ইনিংস ও ১৪৭ রানে ম্যাচ জিতে নিল পাকিস্তান দল।

দেওয়াল লেখা আগেই হয়ে গিয়েছিল, ছিল শুধু সময়ের অপেক্ষা। দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে জিম্বাবোয়ের বিরুদ্ধে ইনিংস ও ১৪৭ রানে ম্যাচ জিতে নিল পাকিস্তান দল। ফলে খুব সহজেই ঘরের মাঠে ২-০ তে ব্রেন্ডন টেলরদের চুনকাম সম্পূর্ণ হল।

পাকিস্তানের ৫১০ রানের জবাবে মাত্র ১৩২ রানেই গুটিয়ে যায় জিম্বাবোয়ের প্রথম ইনিংস। তাই ৩৫০ রানেরও অধিক লিড হাতে থাকায় টেলরদের ফলোঅনে আবারও ব্যাট করার আহ্বান জানান বাবর আজম। কাজটা বরাবরাই কঠিন ছিল। জয় তো দূর, ম্যাচ ড্র করার মতোও অবস্থায় ছিলেন না টেলররা। দ্বিতীয় ইনিংসেও প্রতিরোধ দীর্ঘস্থায়ী হল না। চুড়ান্ত ব্যর্থ হয়ে মাত্র ৬৮ ওভারেই গুটিয়ে গেল জিম্বাবোয়ে ইনিংস।

ম্যাচের প্রথম দিন থেকেই রেকর্ড ভাঙা গড়ার খেলায় মেতেছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। শেষ দিনে এসেও একই রীতি বজায় থাকল। আবারও এক অনন্য নজির গড়ল পাকিস্তান দল। নিজেদের টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথমবার পাকিস্তানের হয়ে বিপক্ষ দলের দশ উইকেটই তুলে নিল বাঁ-হাতি বোলাররা।

দ্বিতীয় ইনিংসে জিম্বাবোয়ের ব্যাটিং লাইন আপে ধস নামানোর কাজটি করেন শাহিন আফ্রিদি ও নউমান আলি মিলে। পেস ও স্পিনের এই যুগলবন্দিতেই লজ্জার হার সুনিশ্চিত হয় টেলরদের। দুই জনেই পাঁচটি করে উইকেট নিজের নামে করেন।

বন্ধ করুন