বাংলা নিউজ > ময়দান > আজব কাণ্ড পাকিস্তানে! অ্যাকাডেমির কোচ হয়ে এলেন ৭৩ বছরের ওয়াসিম বারি
পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আজব কাণ্ড পাকিস্তানে! অ্যাকাডেমির কোচ হয়ে এলেন ৭৩ বছরের ওয়াসিম বারি

  • অতীতে পাকিস্তান ক্রিকেটে একাধিক দায়িত্ব সামলেছেন বারি।  

সম্প্রতি পাকিস্তানের হেড কোচ হিসাবে পুনরায় নিযুক্ত হয়েছেন সাকলিন মুস্তাক। বোলিং ও ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন যথাক্রমে শন টেট এবং মহম্মদ ইউসুফ। একইসঙ্গে পাকিস্তান ক্রিকেটের অ্যাকাডেমিতে নতুন পরামর্শদাতা হিসাবে নিয়োগ করা হয়েছে ৭৩ বছরের ওয়াসিম বারিকে।

পাকিস্তানের হাই পারফরম্যান্স সেন্টারে উইকেটকিপার পরামর্শদাতা হিসাবে নিযুক্ত করা হয়েছে তাঁকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এই সিদ্ধান্ত বেশ সমালোচনার সম্মুখীন হয়েছে। তবে এক সূত্র মারফৎ জানা গিয়েছে আদপে আবেগের দিক থেকেই এত বয়স হয়ে গেলেও নতুন ভূমিকা তৈরি করে বারিকে সেই দায়িত্বে নিয়োগ করা হয়েছে। পিসিবির তরফেও জানানো হয় বারির অনুরোধেই তাঁর জন্য হাই পারফরম্যান্স সেন্টারে উইকেটকিপার পরামর্শদাতার বিশেষ পোস্টটি তৈরি করা হয়। 

পিসিবির এক সূত্র জানান, ‘এতদিন উনি হাই পারফরম্যান্স সেন্টারে ডিরেক্টর হিসাবে এর কাজ করছিলেন। তবে ৩১ ডিসেম্বরেই তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। এরপর উনি তিন মাসের বাড়তি চুক্তির আবেদন করেছিলেন।’ পাকিস্তান ক্রিকেটে আগেও প্রধান নির্বাচক, টিম ম্যানেজার থেকে জাতীয় অ্যাকাডেমির প্রধানের মতো বহু দায়িত্ব সামলেছেন বারি। 

তিনি ১৯৮৪ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ৮১ টেস্ট ম্যাচ ও ৫১ ওয়ান ডে খেলা, প্রাক্তন অধিনায়ক বারি, রাজার কাছে তিন মাস তাঁর চুক্তি বাড়ানোর আবেদন জানানোয়, তাঁকে সম্মান জানাতেই এই উদ্যোগ। বারির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় অবশ্য ইতিমধ্যে অ্যাকাডেমির নতুন ডিরেক্টরের জন্য দরখাস্ত জমা দেওয়ার আবেদন করা হয়েছে পিসিবির তরফে। শীঘ্রই সেই পদে নতুন ব্যক্তিকে নিয়োগের কাজও শেষ হয়ে যাবে।

বন্ধ করুন