বাংলা নিউজ > ময়দান > শাহিন নিজের খরচে লন্ডনে রিহ্যাব করছেন-আফ্রিদির দাবি উড়িয়ে বড় প্রতিক্রিয়া PCB-র
শহিদ আফ্রিদি এবং শাহিন আফ্রিদি।

শাহিন নিজের খরচে লন্ডনে রিহ্যাব করছেন-আফ্রিদির দাবি উড়িয়ে বড় প্রতিক্রিয়া PCB-র

  • শাহিদ আফ্রিদি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিরুদ্ধে অভিযোগ করেছিলেন যে, শাহিন নিজের খরচে লন্ডনে পৌঁছেছেন এবং নিজের টাকায় হাঁটুর চোটের চিকিৎসা করিয়েছেন। হোটেল খরচ দিয়েছেন। তাঁর চিকিৎসার জন্য পিসিবি কোনও রকম সহায়তা করেনি। এই প্রসঙ্গে এ বার নীরবতা ভাঙল পিসিবি।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাহিন আফ্রিদির রিহ্যাব সম্পর্কে একটি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেন। প্রসঙ্গত, শাহিন হাঁটুর চোটের কারণে ২০২২ এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন। তবে চোট সারিয়ে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত।

সামা টিভিতে শাহিদ আফ্রিদি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিরুদ্ধে অভিযোগ করেছিলেন যে, শাহিন নিজের খরচে লন্ডনে পৌঁছেছেন এবং নিজের টাকায় হাঁটুর চোটের চিকিৎসা করিয়েছেন। হোটেল খরচ দিয়েছেন। তাঁর চিকিৎসার জন্য পিসিবি কোনও রকম সহায়তা করেনি।

তবে আফ্রিদির দাবি নাকচ করে, পাল্টা বিবৃতি দিয়ে পিসিবি-র তরফে জানানো হয়েছে, শাহিনের রিহ্যাবের যাবতীয় ভার পাকিস্তান ক্রিকেট বোর্ডই নিয়েছে।

আরও পড়ুন: ভগ্ন হাল পিসিবির, নিজের টাকায় চোট সারাতে বিদেশে শাহিন, ফাঁস করলেন শহিদ আফ্রিদি

শাহিন শাহ আফ্রিদি জুলাইয়ে গালেতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে চোট পেয়েছিলেন। যার জেরে তিনি এশিয়া কাপে অংশ নিতে পারেননি। এর পর শাহিন শাহ আফ্রিদি হাঁটুর চোটের চিকিৎসা করাতে এবং রিহ্যাবের জন্য লন্ডনে যান। শাহিদ আফ্রিদি দাবি করেন, পাকিস্তান টিমের তারকা পেসারকে নিজের খরচে এই চিকিৎসার ব্যবস্থা করতে হয়েছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাঁর পাশে দাঁড়ায়নি। তবে তাঁকে সাহায্য করেছিলেন শাহিদ আফ্রিদি।

আফ্রিদি দাবি ছিল, ‘শাহিন শাহ আফ্রিদি ওর নিজের টাকায় ইংল্যান্ডে গিয়েছিল। নিজের খরচে ইংল্যান্ডে থেকেছে। এখান থেকে ডাক্তারের ব্যবস্থা করেছিলাম আমি। তবে ওখানে গিয়ে ও নিজেই ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ওর চিকিৎসাযর জন্য কিছুই করেনি। চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা থেকে শুরু করে, সেই খরচ দেওয়া, হোটেল রুম এবং খাবারের খরচ- সবই ও নিজের পকেট থেকে করেছে। যতদূর আমি জানি, জাকির খান তার সাথে ১-২ বার ওর সঙ্গে কথা বলেছিল, কিন্তু ওইটুকুই।’ শহিদ আফ্রিদির এই বক্তব্য ক্রিকেট বিশ্বে তোলপাড় সৃষ্টি করে।

আরও পড়ুন: ভারতকে টপকে যাওয়া স্বপ্ন ভঙ্গ, T20 Ranking-এ পতন হল পাকিস্তানের, উপরে উঠল লঙ্কা

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) পিসিবি তাঁদের দুই তারকা প্লেয়ার ফখর জামান এবং ফাস্ট বোলার শাহিন আফ্রিদির ইনজুরির আপডেট দিয়ে একটি বিবৃতি জারি করেছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘পিসিবি আনন্দের সঙ্গে জানাচ্ছে যে, শাহিন আফ্রিদি লন্ডনে তাঁর রিহ্যাব করছেন এবং তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

সেই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘পিসিবি সব সময় তাদের খেলোয়াড়দের সঙ্গে থাকে এবং যে কোনও খেলোয়াড়ের কোনও চিকিৎসা সমস্যা বা পুনর্বাসনের সমস্যা থাকলে তারা তাঁদের সঙ্গে পুরোপুরি সহয়তা করে।’ তাদের দাবি, ‘এটা বলার অপেক্ষা রাখে না যে পিসিবি সব সময় চিকিৎসা সেবা এবং তাদের সমস্ত খেলোয়াড়দের রিহ্যাবের বা যে কোনও চিকিৎসার জন্য দায়ী ছিল এবং থাকবে।’

বন্ধ করুন