বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপে দুরন্ত পারফর্ম করেও বড় ধাক্কা পাকিস্তান ক্রিকেটে, বাতিল ১৪৮৫ কোটি টাকার ব্রডকাস্টিং চুক্তি
পাকিস্তান ক্রিকেট বোর্ড। ছবি- টুইটার।
পাকিস্তান ক্রিকেট বোর্ড। ছবি- টুইটার।

T20 বিশ্বকাপে দুরন্ত পারফর্ম করেও বড় ধাক্কা পাকিস্তান ক্রিকেটে, বাতিল ১৪৮৫ কোটি টাকার ব্রডকাস্টিং চুক্তি

  • আসন্ন ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া সিরিজের টিভি স্বত্বের জন্য নতুন দরপত্র জমা দেওয়ার ডাক দিয়েছে পাকিস্তান বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দূরন্ত পারফর্ম করে সকলের নজর কেড়েছিল পাকিস্তান ক্রিকেট দল। এরই মাঝে ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফর এবং পরের বছর অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের ঘোষণা বোর্ডের শ্রীবৃদ্ধি ঘটাবে বলেই আশা করা হচ্ছিল। তবে হল ঠিক তার উল্টো। পিসিবির সঙ্গে করা প্রায় ১৪৮৫ কোটি টাকা ব্রডকাস্টিং চুক্তি বাতিল হয়েছে বলে খবর।

অতীতে কোনো স্বত্ব ছাড়াই পিসিবির অনুষ্ঠিত বিভিন্ন ম্যাচ অনেক জায়গায় ব্রডকাস্ট করা হয়েছে যার ফলে পাকিস্তান বোর্ডের প্রভূত আর্থিক ক্ষতি হয়েছে। তবে এই বিষয়টা রুখতে কেবল অ্যাসোসিয়েশন অফ পাকিস্তানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছিল পাক বোর্ড। পাশপাশি দীর্ঘদিন টেন স্পোর্টসের সঙ্গে চুক্তি থাকার পর ২০২০ সালে PTV-র সঙ্গে তিন বছরের এক চুক্তি স্বাক্ষর করে পিসিবি। তবে ESPN Cricinfo-রিপোর্ট অনুযায়ী সেই চুক্তি ভেঙে গিয়েছে এবং আসন্ন ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া সিরিজের টিভি স্বত্বের জন্য নতুন দরপত্র জমা দেওয়ার ডাক দিয়েছে পাকিস্তান বোর্ড।

উক্ত চুক্তির মাধ্যমে পাকিস্তানের মাটিতে খেলা সমস্ত আন্তর্জাতিক ম্যাচ এবং পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের ম্যাচ ব্রডকাস্ট করার স্বত্ব ছিল PTV-র কাছে। তবে বিদেশ সফরের ম্যাচগুলি দেখানোর চুক্তি পিসিবি আলাদাভাবে ভিন্ন ভিন্ন বিদেশি চ্যানেলগুলির সঙ্গে করে। গত বছর করোনাকালে ব্রডকাস্টারদের ক্ষতি হলেও এই পরিমান অর্থে চুক্তি করে পাকিস্তানের বিশাল শ্রীবৃদ্ধি হওয়ার কথা ছিল। দুর্ভাগ্যবশত সেটা আপাতত হচ্ছে না।

বন্ধ করুন