বাংলা নিউজ > ময়দান > কিউয়িদের বিরুদ্ধে যে কিছু করতে পারবেন না, কার্যত মেনে নিলেন রামিজ, মাঠে বদলা নেওয়ার আর্জি
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। ছবি- রয়টার্স। (REUTERS)
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। ছবি- রয়টার্স। (REUTERS)

কিউয়িদের বিরুদ্ধে যে কিছু করতে পারবেন না, কার্যত মেনে নিলেন রামিজ, মাঠে বদলা নেওয়ার আর্জি

  •  পাকিস্তান সমর্থকদের দলের পাশে দাঁড়িয়ে দলকে শক্তিশালী করে তোলার আহ্বান জানান রামিজ রাজা।

নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজ শুরুর দিনই নিউজিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তানের সফর বাতিল করে। এই সিদ্ধান্তে পাকিস্তান ক্রিকেট মহলে ক্ষোভের অন্ত নেই। শোয়েব আখতার, শাহিদ আফ্রিদি, মহম্মদ হাফিজ থেকে ড্যারেন স্যামি, সকলেই কিউয়িদের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন। তবে কথায় নয়, পাকিস্তান ক্রিকেটারদের নিজেদের পারফরম্যান্সের মাধ্যমেই জমা ক্ষোভ প্রকাশ করার পরমার্শ দেন রামিজ রাজা।

আর মাসখানেক পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। পাকিস্তানের নবনির্বাচিত চেয়ারম্যান রামিজ, কিউয়িদের এহেন ব্যবহারের বিরুদ্ধে আইসিসির সভায় অভিযোগ জানাবেন বলে জানিয়েছিলেন। কিউয়িদের সিরিজ বাতিল করার পর পাকিস্তান সফর নিয়ে সন্দিহান ইংল্যান্ড এন্ড ওয়েলস বোর্ডও। এমন অবস্থায় পাকিস্তান দল ও সমর্থকদের জন্য রামিজ রাজা এক ভিডিয়ো বার্তা দেন।

ভিডিয়োয় দলের উদ্দেশ্য রামিজ বলেন, ‘তোমাদের রাগ ও ক্ষোভকে পারফরম্যান্সের মধ্যে দিয়েই বের কর। আসন্ন বিশ্বকাপে ভাল পারফর্ম করে সকলকে দেখিয়ে দাও। তোমার যদি পারফর্ম করে নিজেদের সেরা প্রমাণ করতে পার, তাহলে তোমাদের বিরুদ্ধে খেলার জন্য সব দল লাইন লাগাবে। আমি চাই সকলেই যেন এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে তাকায়, আশহত হওয়ার কোন প্রয়োজন নেই।’

রামিজ মেনে নিচ্ছেন এই ঘটনার ফলে পাকিস্তানে ক্রিকেট ফেরত আনার প্রক্রিয়ায় বেশ খানিকটা মুশকিল বেড়ে গেল। তবে এই পরিস্থিতিতে পাকিস্তান সমর্থকদের দলে পাশের থাকা আহ্বান জানিয়ে পরিস্থিতির উন্নতি ঘটানোর আশ্বাস দেন পাকিস্তান ক্রিকেট প্রধান। 

‘আমরা নিজেদের সাধ্য়মতো সবকিছু করব এবং শীঘ্রই আপনারা সুখবর শুনবেন। অতীতে আমরা বহুবার কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়ে, সেই বাধা অতিক্রম করেছি। আমাদের হার না মনোভাব, শক্তি সবকিছুর মূলেই সমর্থকদের সাপোর্ট। তাই আমি সকলের কাছে অনুরোধ করব ক্রিকেট দলের পাশে দাঁড়ান এবং দলকে আরও শক্তিশালী করে তুলুন।’ জানান রামিজ। ২৪ অক্টোবর ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করবে পাকিস্তান।

বন্ধ করুন