বাংলা নিউজ > ময়দান > হার্টের সমস্যা সারিয়ে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করলেন পাক ওপেনার আবিদ আলি

হার্টের সমস্যা সারিয়ে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করলেন পাক ওপেনার আবিদ আলি

পাকিস্তান ক্রিকেটার আবিদ আলি। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

গত মাসে ঘরোয়া ম্যাচ খেলার মাঝেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন আবিদ।

গত মাসে হঠাৎ করেই ঘরোয়া টুর্নামেন্ট খেলতে খেলতে বুকে ব্যাথা উঠায় পাকিস্তানি ক্রিকেটার আবিদ আলিকে হাসপাতালে ভর্তি করতে হয়। অ্যাকিউট করোনারি সিনড্রোমের জেরে হাসপাতালে পরের দিনই অ্যাঞ্জিওপ্লাস্টি করানোর হয়। এবার পুনরায় ফিট হতে মাঠে নেমে প্রস্তুতি শুরু করে দিলেন ৩৪ বছর বয়সী পাকিস্তানের তারকা ব্যাটার।

জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করার পর, আবিদ পিসিবির ডিটিজাল মিডিয়াকে এক সাক্ষাৎকারে জানান, ‘ক্রিকেটে যেমন দ্বিতীয় ইনিংস থাকে, তেমন ঈশ্বরও আমায় দ্বিতীয় জীবন দিয়েছেন। আমি ওইদিন ব্যাট করার সময়ই অস্বস্তি অনুভব করি। তবে ধীরে ধীরে ব্যথা বাড়ার পর আমি কিছুটা ছোটাছুটি করার পাশপাশি ওই সময় আমার ব্যাটিং পার্টনার আজহার আলির সঙ্গেও কথা বলি। আম্পায়ারদের অনুমতি নিয়েই আমি মাঠ ছাড়ার সিদ্ধান্ত নিই।’

মাঠ ছাড়ার সময় বাউন্ডারির কাছে পৌঁছতেই তাঁর বমি শুরু হয় বলে জানান আবিদ। তারপরেই দ্রুত আবিদকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই পথে কিছু হয়েছে না হয়েছে সেই বিষয়ে কিছুই তেমন মনে নেই আবিদের। প্রথমে পেশির টান বলেও হাসপাতালে তাঁর হার্টে ব্লকেজ ধরা পড়ে বলে জানান আবিদ। তবে সেই দুঃসময় কাটিয়ে এখন পুনরায় ক্রিকেটে ফেরার লক্ষ্যে তিনি। 

পাকিস্তান দলের ডাক্তাররা তাঁর পুনর্বাসন প্রক্রিয়ার জন্য নির্দিষ্ট চার্ট তৈরি করে দিয়েছেন। ভবিষ্যতে যেন এমন দুরাবস্থায় পড়তে না হয় এবং কিছু হলে যাতে মাঠেই দ্রুত চিকিৎসা শুরু করা সম্ভব হয়, সেই বিষয়ে উদ্যোগী পাকিস্তান বোর্ড। বোর্ড প্রধান রামিজ রাজা ইতিমধ্য়েই করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডির মাঠের পাশপাশি জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারেও ডেফ্রিবিলেটার বসানোর নির্দেশ দিয়েছেন। আবিদের সুস্থ হওয়ায় তাঁকে শুভেচ্ছাও জানিয়েছেন রাজা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা আগমনের বার্তা IMD-র, মৌসুমি বায়ুর ফলে বৃষ্টি হবে কবে? ট্যাটু করিয়েছেন? সাবধান হয়ে যান, বিরল ক্যানসারের ঝুঁকি বাড়ায় শিল্প বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ মহম্মদ হাফিজের CM স্কিমে মুসলিম মহিলা ফ্ল্যাট পাওয়ায় বিক্ষোভ, স্বতপ্রণোদিত মামলা করল না HC উইকেন্ড আসতেই বাড়ল চান্দু চ্যাম্পিয়নের আয়, ২ দিনে ঘরে কত তুলল কার্তিকের ছবি?

T20 WC 2024

বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.