বাংলা নিউজ > ময়দান > হার্টের সমস্যা সারিয়ে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করলেন পাক ওপেনার আবিদ আলি
পাকিস্তান ক্রিকেটার আবিদ আলি। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
পাকিস্তান ক্রিকেটার আবিদ আলি। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

হার্টের সমস্যা সারিয়ে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করলেন পাক ওপেনার আবিদ আলি

  • গত মাসে ঘরোয়া ম্যাচ খেলার মাঝেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন আবিদ।

গত মাসে হঠাৎ করেই ঘরোয়া টুর্নামেন্ট খেলতে খেলতে বুকে ব্যাথা উঠায় পাকিস্তানি ক্রিকেটার আবিদ আলিকে হাসপাতালে ভর্তি করতে হয়। অ্যাকিউট করোনারি সিনড্রোমের জেরে হাসপাতালে পরের দিনই অ্যাঞ্জিওপ্লাস্টি করানোর হয়। এবার পুনরায় ফিট হতে মাঠে নেমে প্রস্তুতি শুরু করে দিলেন ৩৪ বছর বয়সী পাকিস্তানের তারকা ব্যাটার।

জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করার পর, আবিদ পিসিবির ডিটিজাল মিডিয়াকে এক সাক্ষাৎকারে জানান, ‘ক্রিকেটে যেমন দ্বিতীয় ইনিংস থাকে, তেমন ঈশ্বরও আমায় দ্বিতীয় জীবন দিয়েছেন। আমি ওইদিন ব্যাট করার সময়ই অস্বস্তি অনুভব করি। তবে ধীরে ধীরে ব্যথা বাড়ার পর আমি কিছুটা ছোটাছুটি করার পাশপাশি ওই সময় আমার ব্যাটিং পার্টনার আজহার আলির সঙ্গেও কথা বলি। আম্পায়ারদের অনুমতি নিয়েই আমি মাঠ ছাড়ার সিদ্ধান্ত নিই।’

মাঠ ছাড়ার সময় বাউন্ডারির কাছে পৌঁছতেই তাঁর বমি শুরু হয় বলে জানান আবিদ। তারপরেই দ্রুত আবিদকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই পথে কিছু হয়েছে না হয়েছে সেই বিষয়ে কিছুই তেমন মনে নেই আবিদের। প্রথমে পেশির টান বলেও হাসপাতালে তাঁর হার্টে ব্লকেজ ধরা পড়ে বলে জানান আবিদ। তবে সেই দুঃসময় কাটিয়ে এখন পুনরায় ক্রিকেটে ফেরার লক্ষ্যে তিনি। 

পাকিস্তান দলের ডাক্তাররা তাঁর পুনর্বাসন প্রক্রিয়ার জন্য নির্দিষ্ট চার্ট তৈরি করে দিয়েছেন। ভবিষ্যতে যেন এমন দুরাবস্থায় পড়তে না হয় এবং কিছু হলে যাতে মাঠেই দ্রুত চিকিৎসা শুরু করা সম্ভব হয়, সেই বিষয়ে উদ্যোগী পাকিস্তান বোর্ড। বোর্ড প্রধান রামিজ রাজা ইতিমধ্য়েই করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডির মাঠের পাশপাশি জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারেও ডেফ্রিবিলেটার বসানোর নির্দেশ দিয়েছেন। আবিদের সুস্থ হওয়ায় তাঁকে শুভেচ্ছাও জানিয়েছেন রাজা।

বন্ধ করুন