বাংলা নিউজ > ময়দান > শাস্তি কাটিয়ে গ্ল্যাডিয়েটরসের হাত ধরে PSL ফিরছেন স্পট ফিক্সিংয়ের দোষী উমর আকমল
উমর আকমল পাকিস্তান সুপার লিগে ফিরছেন (ছবি:গেটি ইমেজ)

শাস্তি কাটিয়ে গ্ল্যাডিয়েটরসের হাত ধরে PSL ফিরছেন স্পট ফিক্সিংয়ের দোষী উমর আকমল

  • স্পট ফিক্সিংয়ের শাস্তি কাটিয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হাত ধরে PSL ফিরতে চলেছেন তারকা পাক ক্রিকেটার।

কামরান আকমলের ছোট ভাই উমর আকমল পাকিস্তান সুপার লিগে ফিরতে চলেছেন। উমরকে কিনেছে কোয়েটা গ্ল্যাডিয়েটরস। পিএসএলের পঞ্চম আসরে স্পট ফিক্সিংয়ের জন্য বুকিদের কাছে যাওয়ার কথা প্রকাশ না করার জন্য তাকে ১২ মাসের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হয়েছিল। এরপর পিএসএল-এর ষষ্ঠ আসরে খেলা হয়নি তার। পরে ক্ষমাও চেয়েছেন তিনি। 

পিএসএল-এ ফিরে উমর আকমল বলেন, ‘গত বছর আমি একটি ভুল করেছিলাম যা আমার ক্রিকেট ক্যারিয়ারকে ক্ষতিগ্রস্ত করেছিল। কিছু লোক আমার সাথে যোগাযোগ করলে এবং আমি সময়মতো পিসিবির দুর্নীতি দমন ইউনিটকে জানাতে না পারায় এই ভুলটি ঘটে। এই ঘটনার কারণে আমাকে ১২ মাসের নিষেধাজ্ঞার সম্মুখীন হতে হয়েছিল। ক্রিকেটার হয়ে ক্রিকেট খেলতে পারিনি। এই সময়টা আমার জন্য খুব কঠিন ছিল। এই সময়ে আমি অনেক কিছু শিখেছি।’

আসলে ২০২০ সালে উমর আকমলকে নির্বাসিত করা হয়েছিল। তিনিও স্পট ফিক্সিং-এর প্রস্তাব পেয়ে পিসিবি-কে কিছু জানাননি। তাঁকে আবার ২২ গজে ফিরেছেন। স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার জন্য শাস্তিস্বরূপ উমর আকমলকে ৪.২ মিলিয়ন টাকা জরিমানা করা হয়েছিল। সঙ্গে তিন বছরের নির্বাসনের শাস্তি দেওয়া হয়েছিল। আইসিসি দুর্নীতি দমন শাখার সেই নির্বাসনের শাস্তির বিরুদ্ধে পিসিবি-র কাছে আবেদনও জানিয়েছিলেন উমর আকমল। তার ভিত্তিতে তিন বছরের নির্বাসনের শাস্তি কমে, এক বছর করা হয়েছিল। এবার শাস্তি কাটিয়ে বাইশ গজে ফিরবেন উমর আকমল।

বন্ধ করুন