বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান আপত্তি করেনি- PCB প্রধানের যাবতীয় অভিযোগ খণ্ডন করল ACC

পাকিস্তান আপত্তি করেনি- PCB প্রধানের যাবতীয় অভিযোগ খণ্ডন করল ACC

নাজাম শেঠির অভিযোগের জবাব দিল ACC

জয় শাহ সম্পর্কে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠির মন্তব্যের জবাব দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। জয় শাহ বৃহস্পতিবার এশিয়া কাপ ২০২৩-২৪ এর ক্যালেন্ডার প্রকাশ করেছেন। নাজাম শেঠি একে একতরফা সিদ্ধান্ত বলেছেন। এখন পিসিবি চেয়ারম্যানের বক্তব্যকে ভিত্তিহীন বলে অভিহিত করেছে এসিসি।

জয় শাহ সম্পর্কে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠির মন্তব্যের জবাব দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। জয় শাহ বৃহস্পতিবার এশিয়া কাপ ২০২৩-২৪ এর ক্যালেন্ডার প্রকাশ করেছেন। নাজাম শেঠি একে একতরফা সিদ্ধান্ত বলেছেন। এখন পিসিবি চেয়ারম্যানের বক্তব্যকে ভিত্তিহীন বলে অভিহিত করেছে এসিসি।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) নাজাম শেঠির বিবৃতিতে একটি ব্যাখ্যা জারি করে বলেছে যে ক্যালেন্ডারটি তাদের উন্নয়ন কমিটি এবং অর্থ ও বিপণন কমিটি একটি বৈঠকে অনুমোদন করেছে। এর পরে এটি সমস্ত সদস্যকে ইমেল করা হয়েছিল। এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে কোনও পরিবর্তন বা অন্য কোনও পরামর্শ দেওয়া হয়নি।

আরও পড়ুন… পেলের পরে চলে গেলেন আরও এক কিংবদন্তি ফুটবলার, ইতালির হয়ে খেলেছেন দুটি বিশ্বকাপ

এক বিবৃতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বলেছে, ‘এটি আমাদের নজরে এসেছে যে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি মন্তব্য করেছেন যে এসিসি চেয়ারম্যান ক্যালেন্ডার প্রকাশের একতরফা সিদ্ধান্ত নিয়েছেন।’ এসিসি স্পষ্ট করতে চায় যে এটি যথাযথ প্রক্রিয়া অনুসরণ করেই করা হয়েছে। ১৩ ডিসেম্বর, ২০২২-এ অনুষ্ঠিত একটি সভায় উন্নয়ন কমিটি এবং অর্থ ও বিপণন কমিটি দ্বারা এটি অনুমোদিত করা হয়েছিল।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) তাদের বিবৃতিতে আরও বলেছে, ‘২২ ডিসেম্বর, ২০২২-এর ক্যালেন্ডারটি একটি ইমেলের মাধ্যমে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সহ সমস্ত সদস্য দেশকে পৃথকভাবে পাঠানো হয়েছিল। কিছু সদস্য বোর্ড থেকে প্রতিক্রিয়া পাওয়া গেছে, কিন্তু PCB থেকে পরিবর্তনের জন্য কোন মন্তব্য বা পরামর্শ পাওয়া যায়নি। তাই, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নাজাম শেঠির মন্তব্য ভিত্তিহীন এবং এসিসি এই অভিযোগকে অস্বীকার করে।’

আরও পড়ুন… নিজের মন্তব্য না বলে প্রশ্ন করুন-সাংবাদিককে ঝাড় দিলেন পাক বোলিং কোচ শন টেট

আসুন আমরা আপনাকে বলি যে কয়েক মাস আগে বিসিসিআই সচিব তথা এসিসি সভাপতি জয় শাহ বলেছিলেন যে টিম ইন্ডিয়া এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না। নিরপেক্ষ ভেন্যুতে এর আয়োজন করা হবে। জয় শাহ যখন এই বিবৃতি দিয়েছিলেন তখন রামিজ রাজা ছিলেন পিসিবি চেয়ারম্যান এবং তিনি বলেছিলেন যে যদি এটি ঘটে তবে পাকিস্তান ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতে যাবে না। এখন পিসিবিতে পরিবর্তন এসেছে এবং শেঠি তার জায়গায় ফিরে এসেছেন, তবে পিসিবি তাদের অবস্থানে অটল রয়েছে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ ৫ জানুয়ারী এশিয়ান ক্রিকেট সম্পর্কিত 2023-24 বছরের জন্য একটি নতুন ক্যালেন্ডার প্রকাশ করেছিলেন। এ নিয়ে জয় শাহকে নিশানা করে ছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজাম শেঠি। এক টুইট বার্তায় তিনি বলেন, যখন তিনি নিজেই সবকিছু ঠিক করছেন, তখন পিএসএলের ক্যালেন্ডারও ঘোষণা করাই ভালো।

এখানে ক্লিক করে দেখুন কী জবাব দিল এসিসি

উল্লেখ্য, এশিয়া কাপ আয়োজন নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে বিরোধ রয়েছে। একই সময়ে, পাকিস্তানের প্রাক্তন চেয়ারম্যান রামিজ রাজা বলেছিলেন যে যদি পাকিস্তানকে এশিয়া কাপ ২০২৩ এর আয়োজক হিসাবে ধরে না রাখা হয়, তবে বছরের শেষে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে পাকিস্তান দল ভারত আসবে না। এবার ওয়ানডে ফর্ম্যাটেই হবে এশিয়া কাপ। যদিও এর আয়োজক দেশ নিয়ে এখনও সাসপেন্স রয়েছে। এর মাঝেই জয় শাহকে নিশানা করেছিলেন নাজাম শেঠি।

বৃহস্পতিবার বিসিআই সেক্রেটারি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ এশিয়ান ক্রিকেটের কাঠামো এবং ক্যালেন্ডার 2023-2024 প্রকাশ করার পরে এই বিষয়ে মন্তব্য করে নাজাম শেঠি, জয় শাহ সম্পর্কে লিখেছেন, ‘এসিসির নতুন প্রকাশিত কাঠামো এবং ক্যালেন্ডার 2023-24 একতরফাভাবে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জয় শাহ, বিশেষ করে এশিয়া কাপ 2023 এর সঙ্গে সম্পর্কিত, যার জন্য পাকিস্তান ইভেন্ট হোস্ট। যখন আপনি নিজেই সবকিছু ঠিক করছেন, তখন আপনি আমাদের PSL 2023 কাঠামো এবং ক্যালেন্ডারও প্রকাশ করতে পারেন!’

আমাদের জানিয়ে দেওয়া যাক যে এশিয়ান ক্রিকেট কাউন্সিল বৃহস্পতিবার 2023-24 সালে অনুষ্ঠিত টুর্নামেন্টগুলি ঘোষণা করেছে। এই সময়ের মধ্যে পুরুষ এবং মহিলাদের প্রোগ্রাম সহ মোট ১৪৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এবারের এশিয়া কাপে ভারত ও পাকিস্তানকে একই গ্রুপে রাখা হয়েছে, যেখানে বাছাইপর্বের মাধ্যমে তৃতীয় দল যোগ হবে। দ্বিতীয় গ্রুপে রাখা হয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথম ধারাবাহিকেই ঘনিষ্ট দৃশ্য, দুর্জয়ের ঠোঁটে চুমু খাওয়া নিয়ে কী বললেন রানি এমনিতেই ইংরেজিতে কুপোকাত! নবাব বাড়ির সোহাকে বিয়ে করতে বেহাল হন কুণাল, কী হয়েছিল বৃহস্পতির পর শুক্রবার, আরও এক শাহজাহান ঘনিষ্ঠের বিরুদ্ধে জ্বলল ক্ষোভের আগুন মাঘী পূর্ণিমা ২০২৪ সালে কখন পড়ছে, তিথি কতক্ষণ থাকবে? ১২০ বছর পর কী ঘটবে? সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? প্রথম অর্ধে কিপিং করবেন না পন্ত, নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.