বাংলা নিউজ > ময়দান > টেস্ট ক্যাপ হাতে দিয়েই বাদ দেওয়া হল দল থেকে, পাকিস্তান ছেঁটে ফেলল অভিষেকে হইচই ফেলে দেওয়া ৩৬ বছর বয়সী পেসারকে
তাবিশ খান। ছবি- টুইটার।
তাবিশ খান। ছবি- টুইটার।

টেস্ট ক্যাপ হাতে দিয়েই বাদ দেওয়া হল দল থেকে, পাকিস্তান ছেঁটে ফেলল অভিষেকে হইচই ফেলে দেওয়া ৩৬ বছর বয়সী পেসারকে

  • প্রায় ১৯ বছর ঘরোয়া ক্রিকেট খেলে সুযোগ পেলেন জাতীয় দলে, ১ ম্যাচ খেলেই বাদ জাতীয় দল থেকে।

৩৬ বছর বয়সী তাবিশ খানের টেস্ট অভিষেক নিয়ে কম হইচই হয়নি। হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নেমে প্রথম ওভারেই উইকেট তুলে নিয়ে নজির গড়েন পাক পেসার। শুধু ক্রিকেটপ্রেমীরাই নন, বরং সোশ্যাল মিডিয়ায় তাবিশের প্রশংসায় বহু শব্দ খরচ করতে দেখা যায় বিশেষজ্ঞদেরও।

যদিও অভিষেক টেস্টে একটি উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাবিশকে। দুই ইনিংস মিলিয়ে মোট ২৬ ওভার বল করেন তিনি। মন্দ বোলিং না করলেও মাত্র এক টেস্টের পারফর্ম্যান্সের নিরিখেই জাতীয় দল থেকে বাদ পড়লেন তাবিশ।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য পাকিস্তানের নির্বাচকরা যে টেস্ট স্কোয়াড বেছে নিয়েছেন, তাতে নাম নেই তাবিশের। জিম্বাবোয়ে সফরের টেস্ট স্কোয়াড থেকে একা তাবিশই বাদ পড়েছেন।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, দীর্ঘ অপেক্ষার পর টেস্ট ক্যাপ হাতে পাওয়া তাবিশকে এক ম্যাচের পারফর্ম্যান্সের ভিত্তিতে জাতীয় দল থেকে ছেঁটে ফেলা কতটা যুক্তিযুক্ত।

উল্লেখ্য, প্রায় ১৯ বছর প্রথম শ্রেনির ক্রিকেট খেলার পর জাতীয় দলের হয়ে প্রথমবার মাঠে নামেন তাবিশ। ১৩৭টি প্রথম শ্রেনির ম্যাচে ৫৯৮টি উইকেট নিয়ে অবশেষে টেস্টের আঙিনায় পা দেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ৩৮ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন তাবিশ। ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ৭ বার। শেষমেশ পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করার স্বপ্ন সত্যি হয় তাঁর, যার রেশ খুব বেশিদিন স্থায়ী হল না।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য পাকিস্তানের টেস্ট স্কোয়াড:- বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান, আব্দুল্লা শফিক, আবিদ আলি, আজহার আলি, ফহীম আশরফ, ফাওয়াদ আলম, হ্যারিস রউফ, হাসান আলি, ইমরান বাট, মহম্মদ আব্বাস, মহম্মদ নওয়াজ, নাসিম শাহ, নউমান আলি, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, জাহিদ মাহমুদ ও ইয়াসির শাহ (ফিটনেট টেস্টে পাশ করলে)।

বন্ধ করুন