বাংলা নিউজ > ময়দান > রাজেশ্বরীর বোলিং-এ ধরাশায়ী পাকিস্তান, বিশ্বকাপের মঞ্চে ভারতীয় স্পিনারের নতুন মাইলস্টোন

রাজেশ্বরীর বোলিং-এ ধরাশায়ী পাকিস্তান, বিশ্বকাপের মঞ্চে ভারতীয় স্পিনারের নতুন মাইলস্টোন

ভারতীয় স্পিনারের নতুন মাইলস্টোন

এদিন সকলকে ছাপিয়ে গিয়েছেন ভারতীয় স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড়। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচে দ্বিতীয় ভারতীয় মহিলা বোলার হিসাবে চার উইকেট নিলেন তিনি।

বাঁহাতি স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড়ের দুর্দান্ত চার উইকেটের দৌলতে আইসিসি-র ২০২২ মহিলা বিশ্বকাপের শুরুটা দারুণ করল ভারত। টিম ইন্ডিয়া আইসিসি ২০২২ মহিলা বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১০৭ রানে হারাল। টুর্নামেন্টের সূচনাটা দুর্দান্ত করল মিতালি রাজরা। তবে প্লেয়ার অফ দ্য ম্যাচের খেতাব পেলেন অর্ধশতকের ইনিংস খেলা পূজা বস্ত্রকার।

বে ওভাল মাঠে অনুষ্ঠিত ম্যাচে ভারতের দেওয়া ২৪৫ রানের লক্ষ্যের জবাবে পাকিস্তান দল ১৩৭ রানেই গুটিয়ে যায়। এদিনের ম্যাচে গায়কোয়াড় ১০ ওভারে ৩১ রান দিয়ে ৪ উইকেট নিলেন। তিনি ছাড়াও সিনিয়র ফাস্ট বোলার ঝুলন গোস্বামী ও তরুণ স্নেহ রানা দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে সাফল্য পেয়েছেন মেঘনা সিং ও দীপ্তি শর্মারা।

এদিন সকলকে ছাপিয়ে গিয়েছেন ভারতীয় স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড়। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচে দ্বিতীয় ভারতীয় মহিলা বোলার হিসাবে চার উইকেট নিলেন তিনি। এর আগে এক্তা বিশ্ট ২০১৭ সালে দু’বার পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়েছিলেন। তবে মজার বিষয় হল পাকিস্তানের বিরুদ্ধে চার উইকেট বা তার থেকে বেশি উইকেট নেওয়া দুই বোলারই হলেন বাঁহাতি স্পিনার।

এদিন পাকিস্তানের বিরুদ্ধে চার উইকেট নিয়ে আরও একটি মাইলস্টোন তৈরি করেছেন রাজেশ্বরী। তিনি প্রথম ভারতীয় বোলার যিনি বিশ্বকাপে চারের বেশি উইকেট দুইবার পেয়েছেন। এদিন পাকিস্তানের চার উইকেট নেওয়ার আগেও ২০১৭ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন