বাংলা নিউজ > ময়দান > হার্ট অ্যাটাক ইনজামাম উল হকের, পাক কিংবদন্তী ভর্তি হাসপাতালে
ইনজামাম উল হক। ছবি- রয়টার্স।
ইনজামাম উল হক। ছবি- রয়টার্স।

হার্ট অ্যাটাক ইনজামাম উল হকের, পাক কিংবদন্তী ভর্তি হাসপাতালে

  • বিগত তিনদিন ধরে ইনজামাম বুকে ব্যাথা অনুভব করছিলেন।

পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটার তথা ক্রিকেটারদের তালিকায় একেবারে প্রথম সারিতে নাম আসে ইনজামাম উল হকের। ৫১ বছর বয়সী পাক কিংবদন্তীর আকস্মিক হার্ট অ্যাটাকে তাঁকে ভর্তি করতে হয় হাসপাতালে। বিগত কিছুদিন ধরেই বুকে ব্যথার পর সোমবারই টেস্ট করে দেখা যায় ইনজির হার্ট অ্যাটাক হয়েছে।

ইনজামাম বুকে ব্যথা অনুভব করায় আগেও তাঁর পরীক্ষা করা হয়, তবে তাতে কিছু ধরা পড়েনি। কিন্তু ব্যথা না কমায় সোমবার (২৭ সেপ্টেম্বর) ফের তাঁর টেস্ট করাতেই প্রাক্তন পাকিস্তান অধিনায়কের যে হার্ট অ্যাটাক হয়েছে তা ধরা পড়ে। তড়িঘড়ি তাঁকে লাহোরের হাসপাতালে সার্জারির জন্য ভর্তি করা হয়। সোমবার সন্ধ্যায় সেখানেই তাঁর অ্যাঞ্জিপ্লাস্টি করা হয়। সার্জারির পর ইনজির এজেন্ট জানান তিনি বর্তমানে স্থিতিশীল হলেও তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তৎকালীন তরুণ ব্যাটার। পাকিস্তানের সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম ইনজামাম অধিনায়ক থেকে ব্যাটার সবক্ষেত্রেই সফল। তিনি ওয়ান ডেতে পাকিস্তানের সর্বোচ্চ ও টেস্ট ক্রিকেট তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ২০০৭ সালে অবসর গ্রহণের পর পাক দলের মুখ্য নির্বাচক থেকে ব্যাটিং কনসালটেন্ট, একাধিক দায়িত্ব পালন করেন। আফগানিস্তানের কোচের ভূমিকায়ও ইনজামাম বেশ কিছুদিন ছিলেন।

বন্ধ করুন