বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান সফরের জন্য অবশেষে ভিসা পেলেন রশিদ খানরা
তালিবান শাসনে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম সিরিজ খেলবে আফগানিস্তান।
তালিবান শাসনে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম সিরিজ খেলবে আফগানিস্তান।

পাকিস্তান সফরের জন্য অবশেষে ভিসা পেলেন রশিদ খানরা

  • গোটা আফগান ক্রিকেট দলকে ভিসা দিয়েছে পাকিস্তান সরকার। মঙ্গলবারের মধ্যেই আফগান দল পাকিস্তানে পা রাখবে বলেই সূত্রের খবর। ৩ সেপ্টেম্বর থেকে পাকিস্তান বনাম আফগানিস্তান একদিনের সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে। সে ক্ষেত্রে তালিবান শাসনে ক্রিকেটের প্রথম কোনও সিরিজ খেলবে আফগানিস্তান।

শুভব্রত মুখার্জি: গোটা আফগানিস্তান কার্যত এই মুহূর্তে তালিবানদের দখলে। দেশ জুড়ে সর্বত্র এখন অনিশ্চিয়তার বাতাবরণ। এমন আবহে আর কয়েক দিন পরেই রয়েছে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের সফর। পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান। আর এই পাকিস্তানে সফরের জন্য শেষ পর্যন্ত ভিসা পেল আফগানিস্তান ক্রিকেট দল।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের এক সূত্র মারফত বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গোটা আফগান ক্রিকেট দলকে ভিসা দিয়েছে পাকিস্তান সরকার। মঙ্গলবারের মধ্যেই আফগান দল পাকিস্তানে পা রাখবে বলেই সূত্রের খবর। ৩ সেপ্টেম্বর থেকে এই সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে। সে ক্ষেত্রে তালিবান শাসনে ক্রিকেটের প্রথম কোনও সিরিজ খেলবে আফগানিস্তান।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা এই সিরিজটির । করোনার কারণে এই মূহুর্তে শ্রীলঙ্কার অবস্থা খুব একটা ভাল নয়। শ্রীলঙ্কায় করোনার কারণে এই মূহুর্তে লকডাউন চলছে। আদৌ এই পরিস্থিতিতে সিরিজটি শ্রীলঙ্কাতে আয়োজন সম্ভব হবে কিনা তা নিয়ে সংশয় রয়েই যাচ্ছে। যদি শ্রীলঙ্কাতে পরিস্থিতির উন্নতি না ঘটে সেক্ষেত্রে পাকিস্তানের মাটিতেই হতে পারে এই সিরিজ।

বন্ধ করুন