বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানি তারকা শোয়েব মালিক কি অবসর নিতে চলেছেন? সিদ্ধান্তের কথা জানালেন নিজেই
শোয়েব মালিক। ছবি- পিটিআই। (PTI)
শোয়েব মালিক। ছবি- পিটিআই। (PTI)

পাকিস্তানি তারকা শোয়েব মালিক কি অবসর নিতে চলেছেন? সিদ্ধান্তের কথা জানালেন নিজেই

  • সদ্য সমাপ্ত জিম্বাবোয়ের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে দলে জায়গা হয়নি শোয়েব মালিকের। কোচ মিসবা উল হকের সাথে মতবিরোধের জেরেই তাঁকে দল থেকে ছেঁটে ফেলা হয়েছে বলে মনে করছেন অনেকে।

আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে দুই দশকেরও বেশি অতিক্রম করে ফেলেছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক শোয়েব মালিক। টেস্ট ও ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর নিলেও টি টোয়েন্টি ক্রিকেটে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। তবে সাম্প্রতিককালে তাঁর অবসর নিয়ে শুরু হয় জল্পনা।

সদ্য সমাপ্ত জিম্বাবোয়ের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে দলে জায়গা হয়নি তাঁর। কোচ মিসবা উল হকের সাথে মতবিরোধের জেরেই তাঁকে দল থেকে ছেঁটে ফেলা হয়েছে বলে মনে করছেন অনেকে। কোচের বারংবার ব্যাটিং অর্ডার পরিবর্তন করার সিদ্ধান্তে অখুশি মালিক, নিজের অসন্তোষের কথা স্পষ্টভাবে জানিয়ে দেন। এরপরেই জল্পনা শুরু হয়, বছরের শেষে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপেই হয়ত শেষবারের মত পাকিস্তানের জার্সি গায়ে দেখা যাবে তাঁকে। তবে সব জল্পনায় জল ঢেলে দিয়ে মালিক জানান অবসর নিয়ে তিনি এখনও বিন্দুমাত্র ভাবছেন না।

৩৯ বছর বয়সী পাকিস্তান তারকা জানান, ‘আমি আজ স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে অবসর গ্রহনের কোনরকম চিন্তাও আমার মাথায় আসেনি। আমি ব্যাট হাতে দ্রুত দুই রান নিতে পারছি, ফিল্ডিংয়ে কঠিন জায়গায় দাঁড়িয়ে দুই রান বাঁচাতেও পারছি এবং দরকারে বলও করছি। ফিটনেসের দিক থেকে আমি নিজের সেরা জায়গায় আছি। পাশাপাশি আমি সদ্য একটি দলের সাথে নতুন চুক্তি স্বাক্ষর করেছি। তাই আমি বুঝতে পারছি না আমার অবসরের প্রসঙ্গ আসছে কোথা খেকে।’

সর্বপ্রথম পাকিস্তানি ক্রকেটার হিসাবে টি টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের গন্ডি পার করা মালিকের মধ্যে যে এখনও পারফর্ম করার ক্ষিদাটা বিদ্যমান, তা তাঁর কথাতেই বোঝা যায়।

বন্ধ করুন