বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022: বিশ্বকাপে ক্যাচ ফেলে ম্যাচ হারানো ক্রিকেটারকে এশিয়া কাপের দল থেকে বাদ দিল পাকিস্তান

Asia Cup 2022: বিশ্বকাপে ক্যাচ ফেলে ম্যাচ হারানো ক্রিকেটারকে এশিয়া কাপের দল থেকে বাদ দিল পাকিস্তান

শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল পাকিস্তান। ছবি- টুইটার।

এশিয়া কাপের জন্য দল ঘোষণা পাকিস্তানের। নাম নেই একাধিক তারকা ক্রিকেটারের। একই সঙ্গে নেদারল্যান্ডস সিরিজের জন্য ওয়ান ডে স্কোয়াডও ঘোষণা করেছে পাকিস্তান।

আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল পাকিস্তান। যদিও চমক রয়েছে ১৫ জনের স্কোয়াডে। আসলে এশিয়া কাপের জন্য পাকিস্তান দলে জায়গা হয়নি কয়েকজন তারকা ক্রিকেটারের।

এশিয়া কাপের স্কোয়াডে নাম নেই পেসার হাসান আলি ও বাঁ-হাতি স্পিনার তথা অল-রাউন্ডার ইমদ ওয়াসিমের। বিশ্বকাপে ক্যাচ ফেলে ম্যাচ হারানো হাসান আলিকে পাকিস্তান একই সঙ্গে টি-২০ ও ওয়ান ডে স্কোয়াড থেকে ছেঁটে ফেলেছে।

ইমদ শেষবার পাকিস্তানের হয়ে মাঠে নামেন গত বছর টি-২০ বিশ্বকাপে। এছাড়া ইমাম উল হকের কথাও বিবেচনা করেননি পাক নির্বাচকরা। এবার এশিয়া কাপের দলে তাঁদের সুযোগ না পাওয়ার অর্থ, আসন্ন টি-২০ বিশ্বকাপের দলেও তাঁদের দেখতে পাওয়া মুশকিল।

পাকিস্তান একই সঙ্গে নেদারল্যান্ডের বিরুদ্ধে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্যও দল ঘোষণা করে। দু'টি স্কোয়াডেই নাম রয়েছে শাহিন আফ্রিদির, যিনি চোটের জন্য শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় টেস্টে মাঠে নামতে পারেননি। এশিয়া কাপের দলে সুযোগ না পেলেও ওয়ান ডে স্কোয়াডে নাম রয়েছে ইমাম উল হকের।

যথারীতি বাবর আজম দু'টি টুর্নামেন্টেই নেতৃত্ব দেবেন পাকিস্তানকে। শাদব খান উভয় দলেরই ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন। নেদারল্যান্ডস সিরিজে মহম্মদ হ্যারিসকে বাড়তি উইকেটকিপার হিসেবে দলে রাখা হয়েছে।

আরও পড়ুন:- 'প্রাণ যায় যাক, গদি না যায়', রামিজ রাজার চেয়ারের প্রতি লোভ রয়েছে, বিস্ফোরক আমির

ক্যাপ্টেন বাবর, ভাইস ক্যাপ্টেন শাদব ও শাহিন আফ্রিদি ছাড়া নেদারল্যান্ডস সিরিজ ও এশিয়া কাপ, উভয় স্কোয়াডেই জায়গা পেয়েছেন মহম্মদ রিজওয়ান, ফখর জামান, খুশদিল শাহ, মহম্মদ নওয়াজ, শাহনওয়াজ দাহানি, নাসিম শাহ ও মহম্মদ ওয়াসিম।

এশিয়া কাপের জন্য পাকিস্তানের ১৫ জনের টি-২০ স্কোয়াড: বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, হায়দার আলি, খুশদিল শাহ, ইফতিকার আহমেদ, আসিফ আলি, শাদব খান (ভাইস ক্যাপ্টেন), মহম্মদ নওয়াজ, উসমান কাদির, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, শাহনওয়াজ দাহানি, নাসিম শাহ ও মহম্মদ ওয়াসিম।

আরও পড়ুন:- দুর্দান্ত রেকর্ড নিদার, পাক তারকার মতো এমন নজির ছেলেদের ক্রিকেটেও কারও নেই

নেদারল্যান্ডস সিরিজের জন্য পাকিস্তানের ওয়ান ডে স্কোয়াড: বাবর আজম (ক্যাপ্টেন), শাদব খান (ভাইস ক্যাপ্টেন), আব্দুল্লা শফিক, ফখর জামান, হ্যারিস রউফ, ইমাম-উল-হক, খুসদিল শাহ, মহম্মদ হ্যারিস (উইকেটকিপার), মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মহম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সলমন আঘা, শাহিন আফ্রিদি, শাহনওয়াজ দাহানি ও জাহিদ মেহমুদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.