বাংলা নিউজ > ময়দান > কী ঠিক নিরাপত্তাজনিত আশঙ্কা ছিল সেটা পাকিস্তানকে জানানো হবে না, সাফ বললেন কিউয়ি বোর্ড প্রধান
নিউজিল্যান্ড ক্রিকেট দল। ছবি- টুইটার (@BLACKCAPS)।
নিউজিল্যান্ড ক্রিকেট দল। ছবি- টুইটার (@BLACKCAPS)।

কী ঠিক নিরাপত্তাজনিত আশঙ্কা ছিল সেটা পাকিস্তানকে জানানো হবে না, সাফ বললেন কিউয়ি বোর্ড প্রধান

  • পাকিস্তান ও নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর টেলিফোনে কথোপকথনেও কোন সুরাহা মেলেনি বলে জানান ডেভিড হোয়াইট।

নিরাপত্তার কারণে পাকিস্তান সিরিজ বাতিলের বিতর্কের মাঝেই শনিবার রাতে ৩৪ সদস্যের নিউজিল্যান্ড ক্রিকেট দল শনিবার রাতে দুবাইয়ে পৌঁছে গিয়েছে। কিউয়িদের আকস্মিক সিরিজ বাতিলে প্রবল সমস্যার সম্মুখীন পাকিস্তান ক্রিকেট, ইতিমধ্যেই মিলেছে বিস্তর হুশিয়ারিও। তবে কোনভাবেই যে সিরিজ খেলা সম্ভব ছিলনা, তা আরও একবার স্পষ্ট করে দেন নিউজিল্যান্ড ক্রিকেটের চিফ এক্সিকিউটিভ ডেভিড হোয়াইট।

সফরের বাতিলের পিছনে ঠিক কী হুমকি ছিল, তা জানানো হবে না স্পষ্ট করে দিয়ে হোয়াইট এক বিবৃতিতে বলেন, ‘আমাদের দলের উদ্দেশ্যে খুবই সিরিয়াস হুমকি দেওয়া হয়েছিল এবং আমরা এই বিষয়ে নিউজিল্যান্ড সরকারের সঙ্গেও বিস্তর আলোচনা করি। পিসিবি আমাদের সিদ্ধান্ত জানানোর পর দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যেও টেলিফোনে কথোপকথন হয় বলে আমরা জানি। দুর্ভাগ্যবশত, পরামর্শ অনুযায়ী কোনমতেই আমাদের ওই দেশে থাকা সম্ভব ছিলনা।’

১৮ বছর বাদে প্রথম পাকিস্তান সফরে কিউয়িদের তিনটি ওয়ান ডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। সিরিজ শুরুর আগে পিন্ডিতে বেশ কয়েকটি অনুশীলন সেশনও করে কিউয়িরা। হোয়াইট জানান, পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্তে কোন ভুল না থাকলেও শুক্রবারের পর থেকেই হুমকি আরও গুরুতর হতে থাকে। কিউয়ি প্লেয়ার অ্যাসোসিয়েশন প্রধান হিথ মিলসও ডামাডোল পরিস্থিতিতে অবেশেষে ক্রিকেটাররা দুবাইয়ে পৌঁছানোয় স্বস্তির শ্বাস নিচ্ছেন।

তিনি বলেন, ‘নিঃসন্দেহে সকল ক্রিকেটার এবং তাদের পরিবারের জন্য সময়টা ভীষণই উদ্বেগের ছিল। তাই গতকাল রাতে ওরা পাকিস্তান ছেড়ে দুবাই পৌঁছানোয় সকলেই স্বস্তি পেয়েছে।’ কিউয়ি দলের সদস্যরা ২৪ ঘন্টা নিভৃতবাসে কাটানোর পর ২৪ জন আগামী সপ্তাহের মধ্যে নিউজিল্যান্ডে ফিরে যাবেন। বাকি সদস্যরা বিশ্বকাপের জন্য কিউয়ি দলে যোগ দেবেন।

বন্ধ করুন