বাংলা নিউজ > ময়দান > রাজনৈতিক অশান্তির মধ্যেও হবে সিরিজ, শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে রাজি পাকিস্তান
শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলার কথা পাকিস্তানের। ছবি- এএফপি।
শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলার কথা পাকিস্তানের। ছবি- এএফপি।

রাজনৈতিক অশান্তির মধ্যেও হবে সিরিজ, শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে রাজি পাকিস্তান

  • জুলাই-অগস্টে পাকিস্তানের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা।

শ্রীলঙ্কার এখন অগ্নিগর্ভ। রাজনৈতিক এবং অর্থৈনিতক সঙ্কটের মাঝে প্রায়শই রক্তক্ষয়ী সংঘর্ষ হচ্ছে দেশে। তবে বর্তমান পরিস্থিতিতেও শ্রীলঙ্কার বিরুদ্ধে জুলাই-অগস্ট মাঠে পরিকল্পিত টেস্ট সিরিজ খেলতে একবাক্যে রাজি পাকিস্তান।

আসন্ন পাক-শ্রীলঙ্কা সিরিজের বিষয়ে কথা বলতে গিয়ে এক পিসিবি আধিকারিক জানান, ‘আমরা যে কোনও মুশকিল পরিস্থিতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়াতে তৈরি এবং এই টেস্ট সিরিজের জন্য সফর করতে আমাদের কোনও সমস্যা নেই। শ্রীলঙ্কান বোর্ডের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই মজবুত। দুই দেশ বরাবরই মুশকিল পরিস্থিতিতে একে অপরের পাশে দাঁড়িয়েছে।’

সেই আধিকারিক আরও জানান, ‘সিরিজ সংক্রান্ত শেষ সিদ্ধান্ত লঙ্কান বোর্ড নেবে। শ্রীলঙ্কান বোর্ড যাই সিদ্ধান্ত নিক না কেন, আমরা তা মেনে নেব। তার ফলে যদি আমাদের শ্রীলঙ্কায় খেলতে হয়, তাতেও রাজি এবং নিরপেক্ষ জায়গায় খেলা হলে তাতেও রাজি।’ এই সফরে টেস্ট সিরিজের পাশাপাশি তিনটি ওয়ান ডে ম্যাচও খেলার কথা ছিল পাকিস্তানের। তবে লঙ্কা প্রিমিয়র লিগ এক সপ্তাহ এগিয়ে আনতে সেই ওয়ান ডে সিরিজ বাতিলের অনুরোধ করে লঙ্কান বোর্ড এবং তা মেনেও নেওয়া হয়। 

প্রসঙ্গত, পাকিস্তান রাজি থাকলেও, তাদের আগে অস্ট্রেলিয়ারও শ্রীলঙ্কায় সফর করার কথা। অজিরা এখনও তাদের সিরিজ খেলা নিয়ে কিছু বলেনি। গোটা পরিস্থিতি খতিয়ে দেখে তবেই অজি বোর্ড শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলা বা না খেলার সিদ্ধান্ত নেবে।

বন্ধ করুন