বাংলা নিউজ > ময়দান > টি-২০ ক্রিকেটে অনন্য নজির কামরান আকমলের

শুভব্রত মুখার্জি

পাকিস্তান ক্রিকেটের অন্যতম বিতর্কিত চরিত্র তিনি। কামরিন আকমল এবং উমর আকমল যদি ঠিকভাবে নিজেদের চালনা করতে পারতেন, তাহলে তাঁরা বিশ্বে ত্রাস ক্রিকেটার হয়ে ওঠার যোগ্যতা রাখেন। কিন্তু স্বাভাবিকভাবেই বড় ভাই কামরান আকমল তার প্রতিভার প্রতি সুবিচার করতে পারেননি। উইকেটের পিছনে ফেলেছেন অনেক সহজ ক্যাচ। মিস করেছেন স্টাম্পিং। ফলে ভুগতে হয়েছে পাকিস্তানকে।

উঠেছে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগও। এবার সেই কামরান আকমল টি-২০ ক্রিকেটে গড়ে ফেললেন অনন্য নজির। এক্ষেত্রে কামরান আকমল পিছনে ফেললেন মহেন্দ্র সিং ধোনিকে। যদিও দু’‌জনের পারফরম্যান্স বিচার করলে পার্থক্য আকাশ-পাতালের। উইকেট কিপিং হোক কিংবা ব্যাটিং, সব ক্ষেত্রেই ধোনির ধারেকাছেও আসেন না কামরান। কিন্তু সেই তিনিই এবার গড়লেন এমন একটি রেকর্ড, যা ধোনি, গিলক্রিস্টদের মতো উইকেটরক্ষকদেরও নেই।

উল্লেখ্য, আকমল প্রথম উইকেটরক্ষক হিসেবে টি-২০ ক্রিকেটে ১০০টি স্টাম্পিংয়ের নজির গড়েছেন।পাকিস্তানের জাতীয় টি-২০ টুর্নামেন্টে সাদার্ন পঞ্জাব এবং সেন্ট্রাল পঞ্জাবের ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেন তিনি। সাদার্নের পঞ্জাবের অধিনায়ক সান মাসুদকে স্টাম্প করার পর এই নজির গড়লেন তিনি। পাকিস্তান ক্রিকেট দলের পক্ষ থেকে টুইট করেও একথা অফিসিয়ালি জানানো হয়।

বন্ধ করুন