বাংলা নিউজ > ময়দান > প্রথম বৈধ বল হওয়ার আগেই ৯ রান পাকিস্তানের, লজ্জার রেকর্ড শ্রীলঙ্কার
লজ্জার রেকর্ড শ্রীলঙ্কার। ছবি টুইটার

প্রথম বৈধ বল হওয়ার আগেই ৯ রান পাকিস্তানের, লজ্জার রেকর্ড শ্রীলঙ্কার

  • এদিন মধুশঙ্কার প্রথম বলটি নো বল হয়। পরের চারটি বল ওয়াইড বল হয়। যার মধ্যে তিন নম্বর ওয়াইডের বলটিতে আবার চার রান পায় পাকিস্তান। যদিও তারা এই বাড়তি পাওনাকে কাজে লাগাতে পারেনি।

শুভব্রত মুখার্জি: এশিয়া কাপের ফাইনালে এক অনন্য নজির গড়ে ফেলল পাকিস্তান এবং শ্রীলঙ্কা দুই দল। ম্যাচের প্রথম আইনসিদ্ধ বল বা বলা ভাল ইনিংসের প্রথম আইনসিদ্ধ বল হওয়ার আগে সর্বাধিক রান করার নজির যেমন গড়ল পাকিস্তান। তেমনি সর্বাধিক রান দেওয়ার নজিরও গড়ল শ্রীলঙ্কা। এশিয়া কাপের ফাইনালে রান তাড়া করতে নামা পাকিস্তান দল কোনও বল না খেলেই নয় রান করে ফেলে। যা আন্তর্জাতিক ক্রিকেটে নয়া নজির।

পাকিস্তানের ইনিংসের প্রথম ওভারে দিলশান মধুশঙ্কা বল করছিলেন মহম্মদ রিজওয়ানকে। তার করা প্রথম বলই নো হয়। এরপরেই ফ্রি হিট এবং পরপর ওয়াইড দেন তিনি। এর মধ্যে একটা ওয়াইড + বাই চার হয়েছে। আর তাতেই তারা গড়ে ফেলে অনন্য নজির। এর আগে এই নজির হয়েছিল ২০১৯ সালে। সেবার ম্যাচটা ছিল কেনিয়া বনাম উগান্ডার। সেখানে কোনও বল না খেলেই হয়েছিল ৭ রান।

এদিন মধুশঙ্কার প্রথম বলটি নো বল হয়। পরের চারটি বল ওয়াইড বল হয়। যার মধ্যে তিন নম্বর ওয়াইডের বলটিতে আবার চার রান পায় পাকিস্তান। যদিও তারা এই বাড়তি পাওনাকে কাজে লাগাতে পারেনি। দিনের শেষে তাদের ম্যাচ হারতে হয়েছে ২৩ রানে। আর পাকিস্তানকে হারিয়ে তাদের ষষ্ঠ এশিয়া কাপ জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

বন্ধ করুন