বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় সারির ইংল্যান্ডের কাছে গোহারান হেরে ICC সুপার লিগ টেবিলে পিছিয়ে গেল পাকিস্তান
স্টোকসদের কাছে হারলেন বাবররা। ছবি- আইসিসি।
স্টোকসদের কাছে হারলেন বাবররা। ছবি- আইসিসি।

দ্বিতীয় সারির ইংল্যান্ডের কাছে গোহারান হেরে ICC সুপার লিগ টেবিলে পিছিয়ে গেল পাকিস্তান

  • কার্ডিফে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে বেন স্টোকসদের কাছে আত্মসমর্পণ করলেও বাবর আজমদের সামনে সুযোগ রয়েছে বাংলাদেশকে টপকে যাওয়ার।

দ্বিতীয় সারির ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে অসহায় আত্মসমর্পণ করেন বাবর আজমরা। পাকিস্তানকে যার ফল ভুগতে হয় আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলে। কার্ডিফের হতাশাজনক পারফর্ম্যান্সের পর ইংল্যান্ডকে আরও এগিয়ে দিয়ে নিজেরা সুপার লিগ টেবিলে পিছিয়ে যায় পাকিস্তান।

কর্ডিফে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৪১ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪২ রান তুলে নেয়। ৯ উইকেটের বিশাল জয়ের সুবাদে ইংল্যান্ড এই ম্যাচ থেকে সুপার লিগের মূল্যবান ১০ পয়েন্ট সংগ্রহ করে। ফলে ১৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তারা শীর্ষস্থান আরও মজবুত করে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরুর আগে পাকিস্তান ৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে সুপার লিগ টেবিলের তৃতীয় স্থানে ছিল। কার্ডেফের গোহারান হারের পর তাদের সংগ্রহ দাঁড়ায় ৭ ম্যাচে ৪০ পয়েন্ট। নেট রান-রেটের নিরিখে অস্ট্রেলিয়ার থেকে পিছিয়ে পড়ায় বাবর আজমদের পিছিয়ে যেতে হয় সুপার লিগ টেবিলের চার নম্বরে। অস্ট্রেলিয়া ৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে আসে।

বাংলাদেশ যথারীতি ৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। পাকিস্তানের সামনে সুযোগ রয়েছে এই সিরিজেই শাকিবদের টপকে দ্বিতীয় স্থানে উঠে আসার। নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ রয়েছে যথাক্রমে লিগ টেবিলের পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে। ভারত ৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে আগের মতোই আট নম্বরে অবস্থান করছে।

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিল:-
১. ইংল্যান্ড: ১৩ ম্যাচে ৭৫ পয়েন্ট (নেট রান-রেট +০.৮৬৩)
২. বাংলাদেশ: ৯ ম্যাচে ৫০ পয়েন্ট (নেট রান-রেট +০.০১৩)
৩. অস্ট্রেলিয়া: ৬ ম্যাচে ৪০ পয়েন্ট (নেট রান-রেট +০.৩৪৭)
৪. পাকিস্তান: ৭ ম্যাচে ৪০ পয়েন্ট (নেট রান-রেট -০.১০৭)
৫. নিউজিল্যান্ড: ৩ ম্যাচে ৩০ পয়েন্ট (নেট রান-রেট +২.৩৫২)

বন্ধ করুন