বাংলা নিউজ > ময়দান > ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ চান পাকিস্তানের তারকা ক্রিকেটার ইমাদ ওয়াসিম

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ চান পাকিস্তানের তারকা ক্রিকেটার ইমাদ ওয়াসিম

পাকিস্তানের তারকা ক্রিকেটার ইমাদ ওয়াসিম (ছবি:রয়টার্স)

রাজনৈতিক বৈরিতার কারণেই ৮ বছর ধরে দুই দেশের দ্বিপাক্ষিক লড়াই বন্ধ। একমাত্র আইসিসির আসরেই দুই দলের দেখা হয়।

ক্রিকেট বিশ্বে দুই শক্তিধর দেশ ভারত ও পাকিস্তান। এই দুই দেশের ক্রিকেট ম্যাচ বিশ্বের সবচেয়ে উপভোগ্য। কিন্তু রাজনৈতিক বৈরিতার কারণেই ৮ বছর ধরে দুই দেশের দ্বিপাক্ষিক লড়াই বন্ধ। একমাত্র আইসিসির আসরেই দুই দলের দেখা হয়। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। ভারতের বিরুদ্ধে সেটা ছিল পাকিস্তানের প্রথম দশ উইকেটের ব্যবধানের জয়। 

এবার ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে মুখ খুললেন পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। তিনি জানিয়েছেন ভারত-পাকিস্তানের নিয়মিত ম্যাচ ও দ্বিপাক্ষিক সিরিজ খেলা উচিত। ইমাদ ওয়াসিম বলেন, ‘আমি মনে করি, দুটি বিশ্বমানের দল হওয়ায় ভারত ও পাকিস্তানের একে অপরের সঙ্গে নিয়মিত খেলা উচিত। কিন্তু আমি এটাও জানি যে. রাজনৈতিক কারণেই সেটা সম্ভব হচ্ছে না। এখন আর দুই দল দ্বিপাক্ষিক সিরিজ খেলে না, এটা দুঃখজনক। ক্রিকেটের মাধ্যমে দুই দেশের মধ্যকার সমস্যার সমাধান হতে পারে। আমি মনে করি, আমাদের দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া উচিত। এটা শুধু ক্রিকেটের জন্যই ভালো হবে তা নয়, বরং উভয় দেশ এবং মানবতার জন্যও দারুণ হবে।’

ইমাদ ওয়াসিম আরও বলেন, ‘এটা অত্যন্ত দুঃখজনক যে ভারত-পাকিস্তান একে-অপরের সঙ্গে খেলে না। অথচ ক্রিকেট কিন্তু দুটি জাতিকে এক করতে পারে। আমি মনে করি বিশ্বমানের দল হিসেবে ভারত-পাকিস্তানের নিয়মিত একে-অপরের সঙ্গে খেলা উচিত। তবে আমি এও বুঝি যে রাজনৈতিক কারণে দল দুটির নিয়মিত সিরিজ খেলা হচ্ছে না। এটা দুঃখজনক। কারণ খেলাধুলা, বিশেষ করে ক্রিকেট জাতিকে এক করতে পারে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.