বাংলা নিউজ > ময়দান > দ্রাবিড়কে প্রায় ছুঁয়ে ফেললেন পাকিস্তানের তারকা! প্রথম রান করতে নিলেন ৩৯ বল
দ্রাবিড়কে প্রায় ছুঁয়ে ফেললেন পাকিস্তানের তারকা

দ্রাবিড়কে প্রায় ছুঁয়ে ফেললেন পাকিস্তানের তারকা! প্রথম রান করতে নিলেন ৩৯ বল

  • টানা ৩৯টি বল ইনিংসের শুরুতে ডট খেলেন তিনি। ৪০ তম বলে পান নিজের প্রথম রান। উল্লাসে ফেটে পড়েন দর্শকরা। নিজের ব্যাট তুলে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। আজ অর্থাৎ রবিবারে গলে শেষ উইকেটে এইভাবেই মাটি কামড়ে পড়েছিলেন নাসিম শাহ।

শুভব্রত মুখার্জি: গলে প্রথম টেস্টে হাড্ডাহাড্ডি লড়াই চালাচ্ছে দুই দল পাকিস্তান এবং শ্রীলঙ্কা দুই দল। শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে কঠিন উইকেটে ২২২ রান করতে সমর্থ হয়। জবাবে ব্যাট করতে নেমে একটা সময় পাকিস্তানের রান ছিল ৮ উইকেটে ১১২ রান। সেই সময় অতিবড় পাক ক্রিকেটের ভক্তও ভাবতে পারেননি ওই ঘূর্ণি উইকেটে ১৫০ রান পার করতে পারবে পাকিস্তান। ১৪৮ রানে পতন ঘটে পাকিস্তানের নবম ব্যাটারের। এরপর নাসিমকে সঙ্গী করে নিজে অনবদ্য শতরান করার পাশাপাশি পাকিস্তানকে পৌঁছে দেন ২১৮ রানে। বাবরকে যোগ্য সঙ্গত দিয়ে উইকেটে মাটি কামড়ে পড়ে থাকেন নাসিম। নিজের ইনিংসের ৩৯ তম বলে প্রথম রান করেন তিনি। আর এর মধ্যে দিয়েই তিনি মনে করিয়ে দেন কিংবদন্তি রাহুল দ্রাবিড়কে।

প্রসঙ্গত ২০০৮ সালে সিডনি টেস্টে অজিদের বিরুদ্ধে এইভাবেই উইকেটে কার্যত মাটি কামড়ে পড়েছিলেন রাহুল দ্রাবিড়। টানা ৩৯টি বল ইনিংসের শুরুতে ডট খেলেন তিনি। ৪০ তম বলে পান নিজের প্রথম রান। উল্লাসে ফেটে পড়েন দর্শকরা। নিজের ব্যাট তুলে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। আজ অর্থাৎ রবিবারে গলে শেষ উইকেটে এইভাবেই মাটি কামড়ে পড়েছিলেন নাসিম শাহ।

তিনি একপ্রান্তকে ধরে রাখেন। বাবর অন্যপ্রান্ত রান করতে থাকেন। ২৫ ওভার একসাথে ব্যাট করেন বাবর এবং নাসিম। ৩৯ তম বলে নিজের প্রথম রান পান নাসিম। পেসার কাসুন রাজিতার একটি বল তার ব্যাটের কানায় লেগে বাউন্ডারিতে চলে যায়। ৪২ বলে শেষ পর্যন্ত ৫ রান করেন নাসিম। বাবর করেন ২৪৪ বলে ১১৯ রান। তার ইনিংস সাজানো ছিল ১১ টি চার এবং ২টি ছয়ে।

বন্ধ করুন