বাংলা নিউজ > ময়দান > Pakistan to come to India for ICC WC: মাথা নত PCB-র, বিশ্বকাপে অংশ নেবেন বাবররা, দাবি সাংবাদিকের, ভারত-পাক ম্যাচ কবে?

Pakistan to come to India for ICC WC: মাথা নত PCB-র, বিশ্বকাপে অংশ নেবেন বাবররা, দাবি সাংবাদিকের, ভারত-পাক ম্যাচ কবে?

মহম্মদ রিজওয়ান, বাবর আজম (AFP)

আইসিসি-কে নাকি ভারতে বিশ্বকাপ খেলতে আসার বিষয়ে সবুজ সংকেত দিয়ে দিয়েছেন পিসিবি প্রধান নজম শেঠি। বাবর আজম, মহম্মদ রিজওয়ানরা খুব সম্ভবত ১৫ অক্টোবরে ভারতের মাটিতেই রোহিত বাহিনীর মুখোমুখি হবেন বিশ্বকাপের মঞ্চে। 

এবছর এশিয়া কাপের আয়োজন হওয়ার কথা পাকিস্তানে। তবে পাকিস্তানে ভারত খেলতে যাবে না বলে আগেই জানিয়ে দিয়েছে। এই আবহে পাকিস্তানও হুঁশিয়ারি দেয় যে বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না পাক ক্রিকেট দল। তবে শেষ পর্যন্ত ভারতের সামনে মাথা নত করতে রাজি হয়েছে পাকিস্তান। রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান ক্রিকেট বোর্ড ২০২৩ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ খেলতে রাজি হয়েছে। এই আবহে পিসিবির তরফে আইসিসিকে ভারতে আসার বিষয়ে কার্যত সবুজ সংকেত দিয়ে দেওয়া হয়েছে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ক্রিকেট দল পাঠানোর আগে তারা একটি নিরাপত্তা দল পাঠাতে চায় ভারতে। এই দলটি ভারতের স্টেডিয়াম এবং সেখানকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবে বলে দাবি পিসিবির। এর পরই নাকি ভারতে আসবে পাকিস্তানের ক্রিকেট দল।

পাকিস্তানি ক্রীড়া সাংবাদিক ফরিদ খান পিসিবির সবুজ সংকেত দেওয়ার বিষয়টি নিশ্চিত করা করেছেন। এর আগে ভারত সরকারের থেকে অনুমোদন না পাওয়ায় রোহিতরা পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবেন না বলে জানিয়ে দেন বিসিসিআই সচিব জয় শাহ। এদিকে বিসিসিআইয়ের মতোই পাক ক্রিকেট দলকেও ভারতে এসে খেলার ক্ষেত্রে অনুমোদন দেওয়ার কথা শেহবাজ শরিফ সরকারের। উল্লেখ্য, ভারত পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ না খেলতে চাওয়ায় বিশ্বকাপে না খেলে পালটা 'প্রতিশোধ' নিতে চাইছিল পাক বোর্ড। তবে তাতে যে তাদেরই লোকসান, তা হয়ত বুঝে গিয়েছে তারা। এদিকে এর আগে এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের তরফে 'হাইব্রিড মডেলে'র প্রস্তাব দেওয়া হয়েছিল। প্রস্তাব অনুযায়ী, পাকিস্তান তার সমস্ত ম্যাচ পাকিস্তানে খেলবে এবং ভারত তাদের ম্যাচগুলি দুবাই, শারজাহ এবং আবুধাবিতে খেলবে। তবে এতে আপত্তি আছে শ্রীলঙ্কা ও বাংলাদেশের। তারা জানিয়েছে, পাকিস্তানে খেলতে তাদের সমস্যা নেই। এদিকে এসিসি-ও হাইব্রিড মডেল গ্রহণ করছে না। কারণ এসিসি সভাপতি জয় শাহ জানেন, এশিয়া কাপ এই মডেলে হলে বিশ্বকাপের সময় পাকিস্তান এই মডেলে নিজেদের খেলা ভারতের বাইরে নিয়ে যাওয়ার আবেদন করবে। এদিকে বাংলাদেশকে নাকি এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছিল, তবে তা গ্রহণ করেনি বিসিবি।

প্রসঙ্গত, এর আগে পর্যন্ত অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা একদিনের বিশ্বকাপ বয়কটের কথা বলছিলেন পিসিবি সভাপতি। উল্লেখ্য, আগামী ২৭ মে বিসিসিআই-এর বিশেষ বৈঠক বসবে। সেখানেই বিশ্বকাপের সূচি ঠিক হবে। রিপোর্ট অনুযায়ী, আগামী ৫ অক্টোবর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ক্রিকবাজের খবর অনুযায়ী ১৯ নভেম্বর বিশ্বকাপের ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামেই। আয়োজক ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করতে পারে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং সম্ভবত সেই ম্যাচটি অনিুষ্ঠিত হবে চেন্নাইয়ে। এদিকে ভারত-পাক ম্যাচ হতে পারে ১৫ অক্টোবর, নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। তবে পাকিস্তান চাইছে না যে সেখানে খেলা হোক। সেটা নিশ্চিত করতে দুবাইয়ে আইসিসি সদর দফতরে গিয়েছিলেন নজম শেঠি। তবে ২৭ তারিখে বিসিসিআইয়ের বৈঠকের পরই সব কিছু চূড়ান্ত হতে পারে বলে জানা যাচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইউরোপের ধাঁচে আমূল বদলে যাবে কলকাতার মেট্রো ব্যবস্থা, জানলে হতবাক হবেন যাত্রীরা পুরুলিয়ায় বাজ পড়ে মৃত্যু একই গ্রামের তিনজন, প্রতিবেশিকে হারিয়ে শোকার্ত ভুইঁঘোরা লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের বাড়িতে মণীষা কৈরালা, কী কথা হল দুজনের? ১৬ বছরের কিশোরকে বিয়ে করতে বাড়িতে হাজির ২৫-এর তরুণী, থানায় ছুটল পরিবার, তারপর? মোক্ষম ম্যাচে জাত চেনালেন অশ্বিন, নারিনকে পিছনে ফেলে গড়লেন রেকর্ড কোটি কোটি টাকা নয়ছয় না হলে দুর্নীতি নয়, তেল চুরির ৩ লাখ ফিরিয়ে দাবি TMC নেত্রীর অনুজের ময়নাতদন্তের রিপোর্ট অসম্পূর্ণ! সলমনের বাড়িতে গুলি-কাণ্ড, ক্ষুব্ধ আদালত ‘আমি কষ্ট দিতে চাই না...’-বিয়ের গুঞ্জন নস্যাৎ করে কী বললেন প্রভাস? ৩০০ বছর পর পঞ্চগ্রহী যোগে কেতুর দৃষ্টি, ৬ রাশির আয় বৃদ্ধির সঙ্গে হবে ভাগ্যন্নতি রাঁচি লোকসভা কেন্দ্র ২০২৪: বারবার হয়েছে হাতবদল, এবার শেষ হাসি কোন দলের?

Latest IPL News

মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.