বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপ আয়োজনের পরবর্তী ঠিকানা হয়তো পাকিস্তানই

করোনার থাবায় আগেই থেমে গিয়েছিল আইপিএল। এ বার স্থগিত হল এশিয়া কাপও। গত বছর আয়োজনের কথা থাকলেও করোনা আবহে তা পিছিয়ে এ বছর শ্রীলঙ্কায় আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তা আর হচ্ছে  না। এই পরিস্থিতিতে টুর্নামেন্টের ভবিষৎ কী, তা নিয়ে উদ্বেগের সঞ্চার হয়েছিল অনেকের মনেই।

তবে সেই উদ্বেগ কিছুটা হলেও মিটতে চলেছে। প্রথমে ২০২৩ অবধি টুর্নামেন্ট স্থগিত রাখার কথা হলেও পরের বছরই বসতে চলেছে এশিয়া কাপের আসর। ইএসপিএন ক্রিকইনফোর মতে, ২০২২ ও ২০২৩, পরপর দু'বছর অনুষ্ঠিত হবে এশিয়া কাপ, যার মধ্যে পরের বছরের টুর্নামেন্টের আয়োজক দেশ হিসাবে পাকিস্তানই এগিয়ে। ২০২৩ সালের এশিয়া কাপ পুনরায় শ্রীলঙ্কাকেই আয়োজনের দায়িত্ব সামলাতে দেওয়া হতে পারে।

জুন মাসে শ্রীলঙ্কা বোর্ড টুর্নামেন্ট আয়োজনে আগ্রহী হলেও ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অংশগ্রহণ করায় তা বাতিল করতে হয়েছে। সেই কারণে পরপর বছরে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। পিসিবি চেয়ারম্যান এহসান মানি জানান, ‘গত বছর এশিয়া কাপ আয়োজনের কথা হলেও তা পিছিয়ে গিয়ে এ বছর করা হয়। শ্রীলঙ্কা বোর্ড জুনে এই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহী থাকলেও, ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিনয়নশিপ ফাইনালে পৌঁছানোয় দুই টর্নামেন্টেটি আর এ বছর আয়োজন করা সম্ভব নয়।’

বন্ধ করুন