বাংলা নিউজ > ময়দান > নির্বিষ পিচে ঘুমপাড়ানি ক্রিকেট, অব্যাহত থাকল লাহোরের দ্বিতীয় দিন

নির্বিষ পিচে ঘুমপাড়ানি ক্রিকেট, অব্যাহত থাকল লাহোরের দ্বিতীয় দিন

প্যাট কামিন্সের বলে এলবিডব্লিউ হন ইমাম-উল-হক (ছবি:এএফপি) (AFP)

লাহোরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এবং শেষ টেস্টের দ্বিতীয় দিন পাকিস্তানের স্কোর এক উইকেটের বিনিময়ে ৯০ রান। পাকিস্তান দল এখনও অস্ট্রেলিয়ার চেয়ে ৩০১ রানে পিছিয়ে রয়েছে।

লাহোরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এবং শেষ টেস্টের দ্বিতীয় দিন পাকিস্তানের স্কোর এক উইকেটের বিনিময়ে ৯০ রান। পাকিস্তান দল এখনও লাহোর টেস্টের দ্বিতীয় দিনের চেয়ে ৩০১ রানে পিছিয়ে রয়েছে। এদিন পাকিস্তানের প্রাথমিক ভাবে ধাক্কা খায় ২০ রানের মাথায়। মাত্র ১১ রান করে অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সের বলে এলবিডব্লিউ হন ইমাম-উল-হক। তবে এর পর আবদুল্লাহ শফিক ও আজহার আলি সতর্ক ব্যাটিং করে পাকিস্তানকে দ্বিতীয় ধাক্কা খেতে দেয়নি। শফিক ৪৫ ও আজহার আলি ব্যাক্তিগত ৩০ রানে অপরাজিত রয়েছেন।

তবে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে ২৩২/৫ স্কোরে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া ১৫৯ রান যোগ করে। এদিন অজি দল ৩৯১ রানে অলআউট হয়। অস্ট্রেলিয়ার পক্ষে ক্যামেরন গ্রিন ৭৯ এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি করেন ৬৭ রান। ক্যারি ও গ্রিনের মধ্যে ষষ্ঠ উইকেটে ১৩৫ রানের জুটি গড়ে ওঠে। পাকিস্তানে ষষ্ঠ উইকেটে এটাই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ জুটি। তবে দুজনই সেঞ্চুরি মিস করেন এবং দ্বিতীয় সেশনে আউট হন। অস্ট্রেলিয়ার সর্বোচ্চ স্কোরার করেন উসমান খোয়াজা। ২১৯ বলে ৯১ রানের ইনিংস খেলেন তিনি। পাকিস্তানের প্রথম ইনিংসে নাসিম শাহ ৫৮ রানে ৪ উইকেট নেন এবং শাহিন শাহ আফ্রিদিও ৭৯ রানে চারটি উইকেট নেন।

এদিন স্টিভ স্মিথও করেন ৫৯ রান। এই সিরিজে এটি তার তৃতীয় ফিফটি। এর আগে তিনি করাচি টেস্টে ৭২ রান করেছিলেন এবং রাওয়ালপিন্ডিতে খেলা প্রথম টেস্টে ৭৮ রান করেছিলেন। লাহোর টেস্টে৫৯রানের ইনিংস দিয়ে স্মিথ নিজের নামে আরেকটি রেকর্ড গড়েন। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্মিথ এখন ১৫০ টেস্ট ইনিংসের পর সর্বোচ্চ রানের মালিক হয়েছেন। কুমার সাঙ্গাকারা,সচিন তেন্ডুলকর,বীরেন্দ্র সেহওয়াগ ও রাহুল দ্রাবিড়কে পিছনে ফেলেছেন স্মিথ। ১৫০ টেস্ট ইনিংসের পর স্মিথ করেছেন ৭৯৯৩ রান। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা ১৫০ ইনিংসে ৭৯১৩ রান করেছেন। এর পর রয়েছে সচিন তেন্ডুলকর ৭৮৬৯ রান ও বীরেন্দ্র সেহওয়াগ ৭৬৯৪ রান করেছিলেন। এই তালিকায় রাহুল দ্রাবিড় ১৫০ ম্যাচের শেষে ৭৬৮০ রান করেছিলেন। এর আগে রাওয়ালপিন্ডি ও করাচিতে অনুষ্ঠিত দুটি টেস্টই ড্র হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই দুর্নীতির ঘুঘুর বাসা সরকারি কর্মীদের মধ্যে, বৈঠকে চরম ক্ষুব্ধ হয়ে বিস্ফোরক মমতা কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় জমা পড়ল 'জয়েন্ট রিপোর্ট', বিস্ফোরক দাবি লোকো ইন্সপেক্টরের জকোভিচের ভক্তদের জন্য সুখবর, প্যারিস অলিম্পিক্স ২০২৪-এ খেলবেন সার্বিয়া‌ন তারকা শীঘ্রই নক্ষত্র পরিবর্তন হবে রাহুর, ৩ রাশির আর্থিক সমৃদ্ধির সঙ্গে আসবে সাফল্য সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.