বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান-উইন্ডিজ ম্যাচ চলাকালীনই ভারতের কাছে বিশেষ আবেদন পাক সমর্থকের, ভাইরাল ছবি
টিম ইন্ডিয়ার জন্য বিশেষ বার্তা দেওয়া প্ল্যাকার্ড দেখা গেল পাকিস্তান-উইন্ডিজ ম্যাচে।

পাকিস্তান-উইন্ডিজ ম্যাচ চলাকালীনই ভারতের কাছে বিশেষ আবেদন পাক সমর্থকের, ভাইরাল ছবি

  • পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় ম্যাচ চলাকালীনই ক্যামেরায় ওই বিশেষ আবেদন লেখা প্ল্যাকার্ড ধরা পড়ে।

ভারত ও পাকিস্তানের লড়াই মানেই টানটান উত্তেজনা, সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা। তবে আজকাল রাজনৈতিক পরিস্থিতির অবনতির জেরে দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের আয়োজন হয় না। সেই নিয়ে অনেক জল্পনা-কল্পনা শোনা গেলেও ওইটুকু অবধিই সবটা সীমাবদ্ধ।

আজকাল ভারত-পাকিস্তান ম্যাচ মানে আইসিসির ইভেন্ট বা এশিয়া কাপ। তবে দুই দেশের রাজনৈতিক সম্পর্ক যেমনই হোক, খেলার মাধ্যমে বরাবরই সম্প্রীতির বার্তা সামনে আসে। ঠিক যেমন গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি ও মহম্মদ রিজওয়ানের মধ্যে দেখা গিয়েছিল। তেমনই সম্প্রীতির এক বার্তা ধরা পড়ল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার তৃতীয় ওয়ান ডে চলাকালীন। মুলতানে বাবর আজমদের ম্য়াচের সময়ই ক্যামেরাম্যান এক ফাঁকে স্টেডিয়ামের দর্শকদের দিকে ক্যামেরা তাক করেন। তখনই এক পাকিস্তান সমর্থকের হাতে এক প্ল্য়াকার্ড এক লেখা দেখা যায়। সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘আমরা টিম ইন্ডিয়াকে স্বাগত জানাতে চাই।’

টিম ইন্ডিয়ার উদ্দেশ্যে পাক সমর্থকের বিশেষ আবেদন।
টিম ইন্ডিয়ার উদ্দেশ্যে পাক সমর্থকের বিশেষ আবেদন।

সেই প্ল্যাকার্ডের ছবি এখন ভাইরাল। ২০১২-১৩ সালে ভারতে শেষবার দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়েছিল। সেই ওয়ান ডে ম্যাচই ছিল শেষ। টেস্ট ম্যাচ তো ২০০৭-০৮ সালের পর থেকে খেলাই হয়নি। তারপরে কেটেছে অনেকটা দিন। রাজনৈতিক বিভেদের উর্ধ্বে, সমর্থকরা যে আবারও দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ চালু হোক চায়, তার এর থেকে বড় উদাহরণ হয়তোই আর হয়। তবে বর্তমান পরিস্থিতি যা, তাতে খুব শিগগিরি দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ খেলা যে সম্ভব নয়, তা একেবারে স্পষ্ট। আদৌ কবে আবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়, সেটাই দেখার।

বন্ধ করুন