বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান থেকে এশিয়া কাপ সরলে ODI WC-ও বয়কট করবে বাবররা- দাবি PCB চেয়ারম্যানের

পাকিস্তান থেকে এশিয়া কাপ সরলে ODI WC-ও বয়কট করবে বাবররা- দাবি PCB চেয়ারম্যানের

এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব কেড়ে নেওয়া হলে পাকিস্তান বিশ্বকাপ বয়কট করবে।

এশিয়া কাপ পাকিস্তান থেকে সরলে, সে ক্ষেত্রে ভারতে অনুষ্ঠিত ৫০-ওভারের বিশ্বকাপের পাশাপাশি ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে গুরুতর প্রভাব ফেলতে পারে বলে মনে করেন পিসিবি চেয়ারম্যান।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি রয়টার্সকে বলেছেন, এশিয়া কাপের আয়োজনের অধিকার হারালে পাকিস্তান এই বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ বয়কট করবে। এর সম্ভাবনাই প্রবল।

গত এক দশকে ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্কের অবনতির কারণে দুই দেশের দ্বিপাক্ষিক ক্রিকেট বন্ধ হয়ে গিয়েছে। ভারত এবং পাকিস্তান আইসিসি-র কোনও টুর্নামেন্ট বা এশিয়া কাপ খেলতে নিরপেক্ষ ভেন্যুতে একে অপরের মুখোমুখি হয়।

ভারত নিরাপত্তার উদ্বেগের কারণে সেপ্টেম্বরে এশিয়া কাপের জন্য পাকিস্তানে ভ্রমণ করতে রাজি নয়। এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সংযুক্ত আরব আমিরশাহিতে ভারতের ম্যাচগুলি খেলার প্রস্তাব দিয়েছিল, বাকি ম্যাচ পাকিস্তানে আয়োজনের কথা তারা বলেছিল। এই ফর্ম্যাটকে তারা ‘হাইব্রিড মডেল’ বলে উল্লেখ করেছে।

যদিও বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এখনও এই প্রস্তাবের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি। তবে নাজাম শেঠি দাবি করেছেন যে, ভারত চায় পুরো টুর্নামেন্টটি পাকিস্তানের বাইরে চলে যাক। তিনি সম্প্রতি এক সাক্ষাৎকারে স্পষ্ট ভাবে বলেছেন, ‘ওরা সব ম্যাচ একটি নিরপেক্ষ ভেন্যুতে করতে চায়।’

এশিয়া কাপ পাকিস্তান থেকে সরলে, সে ক্ষেত্রে ভারতে অনুষ্ঠিত ৫০-ওভারের বিশ্বকাপের পাশাপাশি ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে গুরুতর প্রভাব ফেলতে পারে বলে মনে করেন পিসিবি চেয়ারম্যান। তিনি বলেছেন, ‘বিসিসিআই-এর একটি ভালো, যুক্তিসঙ্গত সিদ্ধান্ত নেওয়া উচিত, যাতে আমাদের এগিয়ে যেতে কোনও সমস্যা না হয়। ভারতের এমন পরিস্থিতির দিকে তাকানো উচিত ন,য় যেখানে আমরা এশিয়া কাপ এবং বিশ্বকাপও বয়কট করি এবং তার পরে ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কট করে। এটি বিশাল খারাপ ঘটনা হবে।’

নাজাম শেঠি আরও বলেছেন, ‘ভারতে আমাদের দলের নিরাপত্তা নিয়েও পিসিবি-র উদ্বেগ রয়েছে। সুতরাং পাকিস্তানকে তাদের ম্যাচগুলো ঢাকা বা মিরপুরে বা সংযুক্ত আরব আমিরশাহি বা শ্রীলঙ্কায় খেলতে দিন। এর সমাধান ততক্ষণ হবে না, যতক্ষণ না ভারত পাকিস্তানে এসে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে বা পাকিস্তানের বাইরে দ্বিপাক্ষিক ভাবে খেলতে সম্মত হবে।’

বিসিসিআই সেক্রেটারি জয় শাহের এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে ভারতীয় বোর্ড বা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কেউই দাবি করেনি যে, ভারতের বাইরে বিশ্বকাপের কোনও ম্যাচ আয়োজনের কথা ভাবা হচ্ছে।

নাজাম শেঠি বলেছেন যে, পাকিস্তান 1992 সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন, একটি শীর্ষ স্থানীয় ক্রিকেট খেলিয়ে দেশ, যাদের উপেক্ষা করা উচিত নয় এবং এশিয়া কাপের সমস্যা নিয়ে তারা আইসিসির সঙ্গে কথা বলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভারতের জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! কোথায় সাক্ষাৎ করলেন দু'জনে কলসি কাঁখে গৃহেপ্রবেশ 'কথা'র, কেমন হল সুস্মিতার নতুন বাড়ি? 'ঈশ্বরের কাছে যত বেশি...' কেক নয়, কৃষ্ণের প্রসাদ খেয়ে জন্মদিন পালন সৌমিতৃষার বর্ধমানে স্কুলের বাইরে মদ খেয়ে রাস্তায় পড়ে আছেন বর্ষীয়ান শিক্ষক! আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং গাঁইয়া পার্বতীর লক্ষ্য আইপিএস হওয়া! দীপার ভরসায় স্বপ্ন সফল হবে কি? মার্চেই DA বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের? ৪% নাকি ৫% বাড়বে? মিলে গেল উত্তর চিজের পরিবর্তে ভেজিটেবল অয়েল ব্যবহারের অভিযোগ ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে! চা-বিরতির আগে আম্পায়ারের সঙ্গে উত্তেজিত বাক্য বিনিময় স্টোকসের,আসল ঘটনা কি জানেন? দশ বছরের অপেক্ষা শেষ, কিছু টেট পাশ করা প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকতে বলল হাইকোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.