বাংলা নিউজ > ময়দান > IPL আয়োজনে বড় সমস্যা তৈরি করবে পাকিস্তান! ফাঁস হল PCB-র পরিকল্পনা
IPL নিয়ে গেম প্ল্যান তৈরি করছে PCB

IPL আয়োজনে বড় সমস্যা তৈরি করবে পাকিস্তান! ফাঁস হল PCB-র পরিকল্পনা

  • আইসিসির পরবর্তী ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) ক্যালেন্ডারে আইপিএলে আড়াই মাসের উইন্ডো দেওয়ার প্রস্তাবের বিষয়ে বাকি বোর্ডের সাথে কথা বলবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ পিসিবি এটি বিশ্বাস করে যে আইপিএল-এর এই দীর্ঘ টুর্নামেন্টে আন্তর্জাতিক ক্রিকেটে বিরূপ প্রভাব পড়বে।

আইসিসির পরবর্তী ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) ক্যালেন্ডারে আইপিএলে আড়াই মাসের উইন্ডো দেওয়ার প্রস্তাবের বিষয়ে বাকি বোর্ডের সাথে কথা বলবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ পিসিবি এটি বিশ্বাস করে যে আইপিএল-এর এই দীর্ঘ টুর্নামেন্টে আন্তর্জাতিক ক্রিকেটে বিরূপ প্রভাব পড়বে। অনেক আন্তর্জাতিক সিরিজের উপর এর প্রভাব পড়তে পারে বলে মনে করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিসিসিআই সচিব জয় শাহ পিটিআই-এর সাথে একটি বিশেষ কথোপকথনে বলেছিলেন যে ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত এফটিপি চক্রে আইপিএলের জন্য আড়াই মাসের একটি উইন্ডো থাকবে।

জয় শাহ বলেছিলেন, ‘আগামী এফটিপি চক্র থেকে আইপিএলের জন্য আড়াই মাসের একটি উইন্ডো থাকবে যাতে সমস্ত শীর্ষ আন্তর্জাতিক ক্রিকেটাররা এতে খেলতে পারেন। আমরা অন্যান্য বোর্ড এবং আইসিসির সঙ্গেও এ বিষয়ে আলোচনা করেছি।’ তবে এই বিষয়টি নিয়ে আলোচনা হওয়া দরকার বলে মনে করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবির একটি সূত্র জানিয়েছে, ‘আইসিসি বোর্ড জুলাইয়ে বার্মিংহাম কমনওয়েলথ গেমসের সাইডলাইনে বৈঠক করবে এবং বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।’

IPL এর আরও খবর দেখতে এখানে ক্লিক করুন…

পিসিবি-র একজন আধিকারিক বলেছেন যে ক্রিকেটে অর্থ আসছে দেখে ভালো লাগছে, তবে আইপিএলের জন্য প্রতি বছর শীর্ষ ক্রিকেটারদের পুরোপুরি বুক করার বিসিসিআই পরিকল্পনা আন্তর্জাতিক দ্বিপাক্ষিক সিরিজে বিরূপ প্রভাব ফেলবে। ২০০৮ সালের মুম্বই সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানি খেলোয়াড়দের আইপিএলে অন্তর্ভুক্ত করা হয়নি।

বন্ধ করুন