বাংলা নিউজ > ময়দান > শীঘ্রই পাকিস্তানই হবে বিশ্বক্রিকেটের সর্বসেরা দল, দাবি আব্দুল রাজ্জাকের
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- আইসিসি।
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- আইসিসি।

শীঘ্রই পাকিস্তানই হবে বিশ্বক্রিকেটের সর্বসেরা দল, দাবি আব্দুল রাজ্জাকের

  • বর্তমানে পাকিস্তান দল টি-টোয়েন্টিতে চতুর্থ, টেস্টে পঞ্চম ও ওয়ান ডে তে ষষ্ঠ স্থানে রয়েছে।

দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবোয়ের বিরুদ্ধে সাদা বলের সিরিজ জেতার পর জিম্বাবোয়েকে টেস্ট সিরিজে চুনকাম করার লক্ষ্যে এগোচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। সাম্প্রতিক পারফরম্যান্সের ওপর ভিত্তি করে খুব শীঘ্রই আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছাবেন বাবর আজমরা, এমনটাই মনে করছেন প্রাক্তন পাকিস্তান অলরাউন্ডার আব্দুল রাজ্জাক।

ব্রেন্ডন টেলারদের বিরুদ্ধে প্রথম টেস্টে মিলেছে ইনিংসে জয়, দ্বিতীয় টেস্টও সেই পথেই এগোচ্ছে। ঘরে হোক বা বিদেশের মাটি, কোন জায়গাতেই বাবরদের বিজয়রথ থামাতে পারেনি দক্ষিণ আফ্রিকাও। সম্প্রতি বাবর আজম ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ স্থান দখল করেছেন। সব মিলিয়ে সময়টা ভালই যাচ্ছে পাকিস্তান ক্রিকেটের।

নিজেদের ফর্ম ও বাকি দলগুলির পরিবর্তনশীল সময়ের সুযোগ নিয়েই রাজ্জাক মনে করছেন তাঁর দেশ শীর্ষে পৌঁছতে পারে। পাকপ্যাশানের সঙ্গে আলাপ আলোচনায় তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল্যান্ড সকলেই পুনর্নির্মানের মধ্যে দিয়ে যাচ্ছে। আমরা সদ্যই দক্ষিণ আফ্রিকার কী অবস্থা তা নিজের চোখে দেখেছি। আমি নিশ্চিন্ত যে পাকিস্তান ওদের মতো অবস্থায় নেই। আমরা তিন বিভাগেই উন্নতি করেছি এবং শীর্ষে পৌঁছতে গেলে সেটাই দরকার। আশা করছি খুব শীঘ্রই আমরা সব ফর্ম্যাটেই এক বা দুই নম্বরে উঠে আসব।’ বর্তমানে পাকিস্তান দল টি-টোয়েন্টিতে চতুর্থ, টেস্টে পঞ্চম ও ওয়ান ডে তে ষষ্ঠ স্থানে রয়েছে। 

বন্ধ করুন