বাংলা নিউজ > ময়দান > বদলা নেবে পাকিস্তান! শুধু ভারত নয়, রামিজ রাজার শত্রুর লিস্টে এল নিউজিল্যান্ড-ইংল্যান্ড
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা (ছবি:টুইটার)
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা (ছবি:টুইটার)

বদলা নেবে পাকিস্তান! শুধু ভারত নয়, রামিজ রাজার শত্রুর লিস্টে এল নিউজিল্যান্ড-ইংল্যান্ড

  • আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে যে পাকিস্তানের প্রধান শত্রু এখন তিনটি দেশ, এদিন সেই তালিকার কথাও বলে ফেলেন রামিজ রাজা। ম্যাচ বাতিল হওয়ার পরে ভারতের কথাও টেনে আনেন তিনি।

নিউজিল্যান্ডের পরে ইংল্যান্ড। ফের পাকিস্তানের সফর বাতিল করল কোনও দেশ। এরপরে নিজের রাগ, নিজের অভিমান আর লুকিয়ে রাখতে পারলেন না পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। পাক ক্রিকেটারদের জন্য তার বার্তা, এই লড়াইয়ের জবাব বাইশ গজেই দিতেই হবে। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপকেই উত্তর দেওয়ার মঞ্চ হিসাবে ধরতে বলছেন রামিজ রাজা। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে যে পাকিস্তানের প্রধান শত্রু এখন তিনটি দেশ, এদিন সেই কথাও বলে ফেলেন রামিজ রাজা। ম্যাচ বাতিল হওয়ার পরে ভারতের কথাও শোনা গেল তাঁর গলায়।  

কিছুদিন আগেই নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তানের সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। তার পরে বিশ্ব ক্রিকেটের মঞ্চে সমালোচনার ঝড় উঠেছিল। এমন সময় নিজেদের পক্ষে নানা যুক্তি তৈরি করছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিজেদের আর্থিক ক্ষতির কথাও আইসিসির কাছে তুলবে বলে তৈরি হচ্ছিল পিসিবি। ঠিক সেই সময় বাইশ গজে আরও একটা আঘাত পেল পাকিস্তান। এবার নিজেদের সফর বাতিল করল ইংল্যান্ডও। এরপরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল সোশ্যাল মিডিয়াতে ভিডিয়ো বার্তা দিলেন বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা।

৪ মিনিট ৫৭ সেকেন্ডের একটি ভিডিয়ো বার্তাতে রামিজ রাজা এই ঘটনার ব্যাখ্যা দিতে চান। তিনি বোঝাতে চান যেটা হয়েছে সেটা পাকিস্তান ক্রিকেটের জন্য কতটা খারাপ। এর জবাব তাঁরা মাঠে দিতে চান। তিনি বলেন, ‘পাকিস্তানের নিশানায় প্রথমে একটা দল ছিল, পাকিস্তানের প্রতিবেশী, এবার সেই তালিকায় দুটো নাম আরও যুক্ত করে দিন, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।’ রামিজ রাজ পাকিস্তানের ক্রিকেটারদের বলতে চান, নিজেদের মানসিকভাবে তৈরি করে নাও। নিজেদেরকে বলে নাও যে আমরা ওদের কাছে হারব না। রামিজ রাজা বলেন, ‘যা হয়েছে সেটা ঠিক নয়, এর বদলা আমরা মাঠেইনেব।’

বন্ধ করুন