বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডে প্রবেশে বাধা, বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হল পাক তারকা বোলার ওয়াহাব রিয়াজকে
ওয়াহাব রিয়াজ। ছবি- পিটিআই।
ওয়াহাব রিয়াজ। ছবি- পিটিআই।

ইংল্যান্ডে প্রবেশে বাধা, বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হল পাক তারকা বোলার ওয়াহাব রিয়াজকে

  • দ্য হান্ড্রেডে বার্মিংহ্যাম ফিনিক্সের হয়ে স্বদেশীয় শাহিন আফ্রিদির বদলে অংশ নেওয়ার কথা রিয়াজের।

করোনা পরিস্থিতি এবং আন্তর্জাতিক ম্যাচ থাকার দরুণ কেন উইলিয়ামসন থেকে ডেভিড ওয়ার্নার, একের পর এক তারকা ক্রিকেটার ইংল্যান্ডে আয়োজিত হতে চলা দ্য হান্ড্রেড থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। এবার গোঁদের ওপর বিষফোঁড়ার মত যুক্ত হল ভিসা সমস্যা।

মাসখানেক আগেই ওয়ার্ক পার্মিটের সমস্যার জেরে বিলেতের টি-টোয়েন্টি ব্লাস্টে অংশগ্রহণ করতে পারেননি নেপালের সন্দীপ লামিচানে। এবার একই সমস্যার সম্মুখীন হতে হল প্রতিবেশী দেশের তারকা ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজকে। বামিংহ্যাম ফিনিক্স দলের হয়ে স্বদেশীয় শাহিন শাহ আফ্রিদির বদলি হিসাবে সই করেছেন ওয়াহাব। 

তবে বৈধ ওয়ার্ক পার্মিট না থাকায় ইংল্যান্ডে তাঁকে প্রবেশের অনুমতি দেওয়া হল না। তিনি বলেন ভিসা সংক্রান্ত বোঝাপড়ায় কিছু ভুল হওয়াতেই তাঁকে বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়। রিয়াজ জানান, ‘আমার ওয়ার্ক পার্মিট নাম্বার ইস্যু করা হয়ে গিয়েছে। তবে পরের সপ্তাহেই আমি কবে ইংল্যান্ডের উদ্দেশ্যে সঠিক ওয়ার্ক পার্মিট ভিসাসহ রওনা দিতে পারব সে বিষয়ে অবগত হব।’ 

পাকিস্তান দল বর্তমানে ইংল্যান্ডে সাদা বলের সিরিজ খেলতে ব্যস্ত থাকলেও জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি ওয়াহাব। তাই শাহিন, শাদাব খানদের মতো ক্রিকেটাররা আন্তর্জাতিক ম্যাচের জন্য ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের মস্তিষ্কপ্রসূত একশো বলের টুর্নামেন্ট থেকে নাম সরিয়ে নিলেও, টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবেন ওয়াহাব। তবে একের পর এক বিদেশি ক্রিকেটারদের হান্ড্রেডে অংশ নেওয়ায় ক্ষেত্রে নানা সমস্যা সৃষ্টি হওয়ায় টুর্নামেন্টের প্রথম সংস্করণের যে জৌলুস ফিকে হচ্ছে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

বন্ধ করুন