বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান টিম থেকে ছেঁটে ফেলা প্লেয়ার এ বার মুখোমুখি হবে রোহিত শর্মার ভারতের
রোহিত শর্মা এবং শান মাসুদ।

পাকিস্তান টিম থেকে ছেঁটে ফেলা প্লেয়ার এ বার মুখোমুখি হবে রোহিত শর্মার ভারতের

  • টিম ইন্ডিয়া তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ সহ গত বছর থেকে মুলতুবি হয়ে যাওয়া একটি টেস্ট ম্যাচ খেলতে ইংল্যান্ড সফরে যাবে। আর তার আগে দু'টি অনুশীলন ম্যাচ খেলবে ভারত। ১ এবং ৩ জুলাই যথাক্রমে ডার্বিশায়ার এবং নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে খেলার কথা রয়েছে ভারতের।

এই বছরের শেষের দিকে ইংল্যান্ড সফরে যাবে ভারত। আর সেই সময়ে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট দল থেকে ছেঁটে ফেলা একজন ওপেনিং ব্যাটসম্যানের মুখোমুখি হতে হবে রোহিত শর্মার দলকে। সে রকমই সম্ভাবনা তৈরি হয়েছে।

টিম ইন্ডিয়া তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ সহ গত বছর থেকে মুলতুবি হয়ে যাওয়া একটি টেস্ট ম্যাচ খেলতে ইংল্যান্ড সফরে যাবে। আর তার আগে দু'টি অনুশীলন ম্যাচ খেলবে ভারত। ১ এবং ৩ জুলাই যথাক্রমে ডার্বিশায়ার এবং নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে খেলার কথা রয়েছে ভারতের। সোমবার ডার্বিশায়ার একটি টুইট পোস্ট করে ভারতের ওয়ার্ম-আপ ম্যাচ সম্পর্কে জানিয়েছে। এবং একটি বিবৃতি প্রকাশ করে তারা জানিয়েছে, দু'জন খুব বিশিষ্ট আন্তর্জাতিক ক্রিকেটারের নাম, যাঁরা কিনা ভারতের বিরুদ্ধে খেলবেন।

ভারত ইনকোরা কাউন্টি গ্রাউন্ডে ১ জুলাই একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ডার্বিশায়ারের বিরুদ্ধে। সে কথা জানিয়ে যে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে ডার্বিশায়ার, তাতে তারা উল্লেখ করেছে, ‘বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি টিমের বিরুদ্ধে খেলবে ডার্বিশায়ার। ভারত তাদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্যই খেলবে এই ম্যাচ। তবে এই ম্যাচে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট ক্রিকেটার শান মাসুদ এবং শ্রীলঙ্কার প্রাক্তন ফাস্ট বোলার সুরাঙ্গা লাকমলের মতো প্লেয়াররা খেলবে।’

শান মাসুদ শেষ বার ২০২১ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। তার আগে ওয়ানডে শেষ বার খেলেছিলেন ২০১৯ সালের মার্চ মাসে। তবে তিনি সম্প্রতি শেষ হওয়া পিএসএলে খেলেছেন। মুলতান সুলতানের হয়ে মাসুদ ৪৭৮ রানও করেছিলেন। ৩৮.৮৩ গড় ছিল। এবং স্ট্রাইকরেট ছিল ১৩৮.১৫।

গত সপ্তাহে, পাকিস্তানের প্রাক্তন কোচ মিকি আর্থার দ্বারা প্রশিক্ষিত ডার্বিশায়ারের হয়ে অভিষেক হয় মাসুদের। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু-র ম্যাচে লর্ডসে মিডলসেক্সের বিরুদ্ধে ৯১ এবং ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শান মাসুদ।

বন্ধ করুন