বাংলা নিউজ > ময়দান > করোনার কারণে বাংলাদেশ থেকে হঠাৎ নিজের দেশে ফিরছেন পাকিস্তানের বোলিং পরামর্শকদাতা
দেশে ফিরছেন পাকিস্তানের বোলিং পরামর্শক ভার্নন ফিল্যান্ডার (ছবি:গেটি ইমেজ)
দেশে ফিরছেন পাকিস্তানের বোলিং পরামর্শক ভার্নন ফিল্যান্ডার (ছবি:গেটি ইমেজ)

করোনার কারণে বাংলাদেশ থেকে হঠাৎ নিজের দেশে ফিরছেন পাকিস্তানের বোলিং পরামর্শকদাতা

  • চট্টগ্রাম টেস্ট শেষ হওয়ার আগেই দেশে ফিরতে চলেছেন পাকিস্তানের বোলিং পরামর্শক ভার্নন ফিল্যান্ডার। কারণটা অবশ্যই করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট 'ওমিক্রন'। আসলে  চট্টগ্রাম টেস্ট শেষ হওয়ার পরেই দেশে ফেরার কথা ছিল ভার্ননের।

চট্টগ্রাম টেস্ট শেষ হওয়ার আগেই দেশে ফিরতে চলেছেন পাকিস্তানের বোলিং পরামর্শক ভার্নন ফিল্যান্ডার। কারণটা অবশ্যই করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট 'ওমিক্রন'। আসলে  চট্টগ্রাম টেস্ট শেষ হওয়ার পরেই দেশে ফেরার কথা ছিল ভার্ননের।  তবে তৃতীয় দিন শেষ হতেই নিজের সিদ্ধান্ত বদলে ফেলেন ফিল্যান্ডার। ম্যাচের দুই দিন বাকি থাকতেই নিজের দেশ দক্ষিণ আফ্রিকায় ফিরতে চলেছেন তিনি। করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট 'ওমিক্রন' এর সংক্রমণ বেড়ে যাওয়ায় তার এমন সিদ্ধান্ত বলে জানিয়েছে পিসিবি।

পিসিবি জানিয়েছে, টিম হোটেল ছেড়ে যাবেন ফিল্যান্ডার। ৩০ নভেম্বর তার বিমানে ওঠার কথা রয়েছে। যদিও তার এই টেস্ট শেষে দেশে ফেরার কথা ছিল। কিন্তু করোনার কারণে দুই দিন আগেই সিদ্ধান্তটা নিয়েছেন তিনি। উল্লেখ্য, টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশ ৮৩ রানে এগিয়ে আছে। উইকেটে আছেন মুশফিকুর রহিম আর ইয়াসির আলি। হাতে রয়েছে আরও ৬ উইকেট।

করোনা ভাইরাসের নতুন ধরন 'ওমিক্রন' সংক্রমণ রোধে যুক্তরাষ্ট্র ও ইউরোপের মতো এবার দক্ষিণ আফ্রিকার দেশগুলোর সঙ্গে যোগাযোগ স্থগিত করছে বাংলাদেশ। বিশ্বের অনেক দেশই বিমান বন্ধ করে দিয়েছে। অনির্দিষ্টকালের জন্য বিমান বন্ধ হয়ে গেলে ফিল্যান্ডার আর দেশে ফিরতে পারবেন না। সেই কারণেই টেস্টের মাঝপথেই তিনি টিম হোটেল ছাড়েন।

বন্ধ করুন