বাংলা নিউজ > ময়দান > এপ্রিলে ICC-র বিচারে সেরা পাক তারকা, মহিলাদের মধ্যে শ্রেষ্ঠ থাইল্যান্ডের ব্যাটার

এপ্রিলে ICC-র বিচারে সেরা পাক তারকা, মহিলাদের মধ্যে শ্রেষ্ঠ থাইল্যান্ডের ব্যাটার

পাকিস্তানের ইন-ফর্ম ওপেনিং ব্যাটার ফখর জামান (ছবি-এপি)

পাকিস্তানের ইন-ফর্ম ওপেনিং ব্যাটার ফখর জামানের কিছু দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। এর ফলে ২০২৩-এর এপ্রিল মাসের আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। পাকিস্তানের ফখর জামানের এপ্রিলটা একটি দারুণ একটা মাস প্রমাণ হয়েছে। যার ফলে এই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফখর জামান।

পাকিস্তানের ইন-ফর্ম ওপেনিং ব্যাটার ফখর জামানের কিছু দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। এর ফলে ২০২৩-এর এপ্রিল মাসের আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। পাকিস্তানের ফখর জামানের এপ্রিলটা একটি দারুণ একটা মাস প্রমাণ হয়েছে। যার ফলে আইসিসি-র বিচারে এপ্রিল মাসের সেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফখর জামান। তিনি শ্রীলঙ্কার স্পিন জাদুকর প্রবাথ জয়সূর্য এবং নিউজিল্যান্ডের উদীয়মান ব্যাটার মার্ক চ্যাপম্যানকে পিছনে ফেলেদিয়েছেন। কঠিন প্রতিদ্বন্দ্বিতার ফলে তাদের দুজনকে পরাজিত করে শেষ পর্যন্ত এই পুরস্কার জিতেছেন ফখর জামান।

আরও পড়ুন… SL vs IRE: সব থেকে কম টেস্টে ৫০টি উইকেট নেওয়া স্পিনার, ৭২ বছরের পুরনো রেকর্ড ভেঙে চুরমার করলেন জয়সূর্য

ফখর পাকিস্তানের ওপেনিং-এর দায়িত্বে সামলান। এপ্রিল মাসের শেষদিকে রাওয়ালপিন্ডিতে তিনি অপরাজিত ১৮০ রানের ইনিংস খেলেছেন। এর ফলে সফরকারী নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে ৩৩৭ রানের লক্ষ্য তাড়া করতে পাকিস্তান দলকে সাহায্য করে ফখরের এই ইনিংস। এবং সিরিজে ২-০ এগিয়ে যেতেও ফখরের এই ইনিংস বড় ভূমিকা পালন করেছে। ফখরের এই নকটিতে ১৭টি বাউন্ডারি এবং ছয়টি বিশাল ছক্কার সাহায্যে সাজানো ছিল। এর ফলে পাকিস্তান একটি হাই স্কোরিং ম্যাচ ১০ বল বাকি থাকতেই জিতেছিল। এপ্রিল মাসে বাঁহাতির এটি ছিল দ্বিতীয় সেঞ্চুরি। একই ভেন্যুতে প্রথম খেলায় পাকিস্তানকে ২৮৯ রান তাড়া করতে সাহায্য করেছিল তাঁর ১১৪ বলে ১১৭ রানের ইনিংস।

আরও পড়ুন… ICC Player of the Month: কে হবেন এপ্রিলের সেরা ক্রিকেটার? মনোনয়ন পেলেন শ্রীলঙ্কা ও পাকিস্তানের তারকা

ফখর জামান শুরু থেকেই রান তাড়া করায় পাকিস্তান দলকে নেতৃত্ব দেন, শুধুমাত্র ৪৩তম ওভারে আউট হয়েছিলেন তিনি। সেই সময়ে পাকিস্তান তাদের জয়ের স্কোর তাড়া করার পথে ছিল। তাঁর প্রচেষ্টার জন্য তিনি ম্যাচের সেরার পুরস্কারও জিতেছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে লাহোরে প্রথম টি-টোয়েন্টিতে দ্রুত ৪৭ রান দিয়ে এপ্রিল মাসটা শুরু করেছিলেন বাঁহাতি ব্যাটার। হোম সাইডের 88 রানের দুর্দান্ত জয়ে ভূমিকা রেখেছিলেন তিনি। পরের দুটি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ক্লিক না করলেও, ফখর ওয়ানডেতে ফর্মে জ্বলে উঠেছিলেন। এমন একটি ফর্ম্যাট যেখানে তিনি সবসময়ই উন্নতি করেছেন।

ফখর এখন ৪৯.৭১ গড়ে ৩১৪৮ ওয়ানডে রান এবং তার ৬৭ ম্যাচের ক্যারিয়ারে প্রায় ৯৫ স্ট্রাইক-রেট রয়েছে এবং পাকিস্তান ওপেনার বলেছিলেন যে এই পুরস্কারটি জিততে পেরে তিনি দারুণ রোমাঞ্চিত। ফখর বলেন, ‘এপ্রিল মাসের জন্য আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হওয়া আমার জন্য সত্যিই গর্বের। এই মাসটি আমার কেরিয়ারের অন্যতম হাইলাইট এবং লাহোর, রাওয়ালপিন্ডি এবং করাচিতে আমার নিজের লোকদের সামনে খেলা একটি আশ্চর্যজনক অনুভূতি ছিল। আমি রাওয়ালপিন্ডিতে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করা সত্যিই উপভোগ করেছি, কিন্তু আমার প্রিয় ছিল দ্বিতীয় ম্যাচে অপরাজিত ১৮০ রান।’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

তিনি আরও বলেন, ‘আমি ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপে এভাবেই দলকে ভরসা দিতে চাই এবং রান করায় নেতৃত্ব দিয়ে রানের গতি অব্যাহত রাখতে চাই। এছাড়াও আশা করি আমার পারফরম্যান্সের মাধ্যমে পাকিস্তানের ক্রিকেট ভক্তদের খুশি ও গর্বিত করতে পারব।’ অন্যদিকে থাইল্যান্ডের অভিজ্ঞ ব্যাটার কিছু জমকালো পারফরম্যান্সের পরে এপ্রিল ২০২৩-এর জন্য ICC মহিলা প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড জিতেছেন। থাইল্যান্ডের বত্রিশ বছর বয়সি ব্যাটার নারুএমল চাইওয়াই ২০২৩ সালের এপ্রিল মাসের জন্য ICC মহিলা প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হয়েছেন। জিম্বাবোয়ের কেলিস এনধলোভু এবং সংযুক্ত আরব আমিরাতের কাভিশা ইগোদেজের এই প্রতিযোগীতায় পরাজিত করে এই পুরস্কার জিতেছেন তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রিটেন করা যাবে ৫-৬ জনকে, ফিরবে পুরনো ‘অস্ত্র’? বুধবার IPL-র নিলাম বৈঠক BCCI-র রেশন কার্ডের যাবতীয় কাজ করুন ঘরে বসেই, হয়রানির দিন শেষ, নজির তৈরি করল বাংলা ‘বিদায়বেলাতেও’ বাইডেনকে তোপ, কমলাকে মিথ্যাবাদী বলে আক্রমণ ট্রাম্পের পুজো কমিটিগুলির কাছে পৌঁছচ্ছে কলকাতা পুলিশের নির্দেশ, মানতে হবে নানা বিধি ‘এখন আমায় শূলে চড়ানো হত..’, অল্প বয়সের কোন ভুলের জন্য এখন হাত কামড়ান সোনম? তিন নম্বরে ব্যাট করতে নেমে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছয় কার? ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কলকাতায় সহ দক্ষিণবঙ্গের ৮ জেলায় ভারী বৃষ্টি নামবে টি২০ ফরম্যাটে কেরিয়ারের সবচেয়ে খারাপ বোলিং ট্রেন্ট বোল্টের... 'তুমি কত ছল করে...' নচিকেতাকে মহানায়ক সম্মান!কটাক্ষ করে কী লিখলেন ঋত্বিক-কিঞ্জল মুখ্যমন্ত্রীর নয়াদিল্লি সফর বাতিল, নীতি আয়োগের বৈঠক পড়ল এখন বড় প্রশ্নের মুখে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.