বাংলা নিউজ > ময়দান > সরে যেতে হল আফ্রিদিকে, PCB-র প্রধান নির্বাচক হলেন হারুন রশিদ

সরে যেতে হল আফ্রিদিকে, PCB-র প্রধান নির্বাচক হলেন হারুন রশিদ

হারুন রশিদ।

রমিজ রাজার জায়গায় পিসিবি প্রধানের দায়িত্ব পেয়ে মহম্মদ ওয়াসিমের পুরনো নির্বাচক কমিটি ভেঙে দেন নাজাম শেঠি। পরে গত ২৪ ডিসেম্বর আফ্রিদিকে প্রধান করে নিউজিল্যান্ড সিরিজের জন্য তিন সদস্যের অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটি তৈরি করা হয়েছিল।

পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশেষে বেছে নিল পূর্ণ সময়ের মুখ্য নির্বাচক। স্বাভাবিক ভাবেই সরে যেতে হল শহিদ আফ্রিদিকে। তাঁকে অন্তর্বর্তীকালীন মুখ্য নির্বাচক করা হয়েছিল। পূর্ণ সময়ের মুখ্য নির্বাচক হিসেবে বেছে নেওয়া হয়েছে প্রাক্তন ক্রিকেটার হারুন রশিদকে।

সোমবার রাতের দিকে এই ঘোষণা করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। তিনি বলেন, নতুন নির্বাচক কমিটির বাকিদের নাম পরে জানানো হবে। নাজাম শেঠি অবশ্য জানিয়েছেন, আফ্রিদিকে দীর্ঘ মেয়াদের জন্যে চেয়েছিলেন তাঁরা। কিন্তু প্রাক্তন অলরাউন্ডার রাজি না হওয়ায় তাঁকে বদলানো হল।

আরও পড়ন: সৌরাষ্ট্রের অধিনায়ক হয়ে ফিরছেন, তার মধ্যেই ভবিষ্যতের পরিকল্পনা জাদেজার

রমিজ রাজার জায়গায় পিসিবি প্রধানের দায়িত্ব পেয়ে মহম্মদ ওয়াসিমের পুরনো নির্বাচক কমিটি ভেঙে দেন নাজাম শেঠি। পরে গত ২৪ ডিসেম্বর আফ্রিদিকে প্রধান করে নিউজিল্যান্ড সিরিজের জন্য তিন সদস্যের অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটি তৈরি করা হয়েছিল। এখন পূর্ণ সময়ের দায়িত্ব দিয়ে নির্বাচক কমিটির সদস্যদের বেছে নেওয়া হচ্ছে।

গত ২২ ডিসেম্বর রশিদকে ১৪ জনের ক্রিকেট পরিচালন সমিতিতে রাখা হয়েছিল। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই নির্দেশ দিয়েছিলেন। তবে নাজাম শেঠি জানিয়েছেন, মুখ্য নির্বাচক হওয়ার পর সেই কমিটি থেকে পদত্যাগ করেছেন রশিদ। প্রসঙ্গত এর আগেও এই দায়িত্ব পালন করেছেন ৬৯ বছরের হারুন। ২০১৫ এবং ২০১৬ সালে পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন তিনি।

আরও পড়ন: ধোনি জয়ের চেষ্টা না করায় ক্ষোভে ফেটে পড়েছিল রবি- শ্রীধরের বইতে চাঞ্চল্যকর তথ্য

হারুন রশিদ ১৯৭৭ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত দেশের হয়ে ২৩টি টেস্ট এবং ১২টি এক দিনের ম্যাচ খেলেছেন। নির্বাচক ছাড়াও পিসিবির ক্রিকেট অপারেশন্সের পরিচালক ও পাকিস্তান দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি। গত বছর পিসিবি-র উৎকর্ষ কেন্দ্রের ডিরেক্টর পদ থেকে অবসর নেন হারুন রশিদ। এর পাশাপাশি সিনিয়র এবং জুনিয়র দলের ম্যানেজার এবং হেড কোচ হয়েছেন।

নাজাম শেঠি বহু দিন ধরেই মিকি আর্থারকে ফিরিয়ে আনার জন্য তৎপর হয়েছেন। মিকি আর্থারক কোচ হিসেবে ফিরিয়ে আনতে চান নাজাম শেঠি। তিনি বলেছেন, ‘মিকির সঙ্গে এখনও কথা চলছে। ৯০ শতাংশ আলোচনা শেষ। অনেক বিষয় নিয়ে কথা হয়েছে। আশা করি আগামী কয়েক দিনের মধ্যে ভাল খবর দিতে পারব। মিকি কোচ হলে ও নিজেই দল তৈরি করবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল দলের স্বার্থে গম্ভীরের নেওয়া এই ৫টি কঠিন সিদ্ধান্ত KKR-র হাতে IPL ট্রফি তুলে দেয় মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! ক্ষমতায় ফিরছেন মোদী? 'অনিশ্চিত' মমতার বড় দাবি, নয়া অঙ্ক কষে বললেন... রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ

Latest IPL News

‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.