বাংলা নিউজ > ময়দান > PAK vs WI: ক্যারিবিয়ান সিরিজে পাকিস্তান দল থেকে বাদ পড়লেন মালিক-সরফরাজ

শুভব্রত মুখার্জি

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ শেষ করে ঘরে ফেরার পরেই বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল মুখোমুখি হবে ক্যারিবায়ান দলের। সেই সিরিজ উপলক্ষ্যে পিসিবির তরফে সাকলাইন মুস্তাককে দলের প্রধান কোচের দায়িত্বে রাখার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আর এবার সেই সিরিজের জন্য দল ঘোষণা করা হল পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে। ঘোষিত দল থেকে বাদ পড়লেন সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করা অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। সিরিজে হাসান আলিকে ও বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। এছাড়াও বাদ পড়েছেন ইমদ ওয়াসিম এবং সরফরাজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বি-পাক্ষিক সিরিজের জন্য ওয়ান ডে ও টি-২০'র দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। টি-২০ স্কোয়াডে জায়গা হয়নি বিশ্বকাপ ও বাংলাদেশ সফরের স্কোয়াডে থাকা তারকা অল-রাউন্ডার শোয়েব মালিকের। প্রসঙ্গত সদ্য শেষ হওয়া বিশ্বকাপে মালিকের পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিল। দলের অসাধারণ সাফল্যের পিছনে তিনি বড় ভূমিকা রেখেছিলেন। তবে বাংলাদেশ সফরে সেইভাবে সফল হতে না পারার ফলে তাঁকে দল থেকে বাদ পড়তে হয়েছে।

এছাড়াও বাংলাদেশ সফরের দলে থাকা ক্রিকেটারদের মধ্যে ইমদ ওয়াসিম, সরফরাজ আহমেদ ও হাসান আলিকেও রাখা হয়নি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য। পিসিবির তরফে জানানো হয়েছে হাসানকে বিশ্রামে রাখা হয়েছে। ফলে বাকি দুজন কার্যত দল থেকে বাদ পড়েছেন তা বলাই যায়।

টি-২০ সিরিজের জন্য ঘোষিত দলে রয়েছেন ১৫ জন। ডাক পেয়েছেন পেসার মহম্মদ হাসনাইন। টি-২০'র পাশাপাশি ওয়ান ডে সিরিজের দলেও জায়গা হয়নি সরফরাজের। দলে সুযোগ পেয়েছেন আসিফ আলি, হায়দার আলি, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য পাকিস্তানের ওয়ান ডে স্কোয়াড:- বাবর আজম (অধিনায়ক), শাদব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, খুশদিল শাহ, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, মহম্মদ হাসনাইন, সউদ শাকিল, শাহিন আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির। (রিজার্ভ : আব্দুল্লা শফিক)।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য পাকিস্তানের টি-২০ স্কোয়াড:- বাবর আজম (অধিনায়ক), শাদব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ হাসনাইন, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, উসমান কাদির।

বন্ধ করুন