বাংলা নিউজ > ময়দান > অর্থ সঙ্কটে ভুগছে পাকিস্তানের হকি দল, ১২ মাস ধরে বেতন না পেয়ে পদত্যাগ করলেন টিমের কোচ

অর্থ সঙ্কটে ভুগছে পাকিস্তানের হকি দল, ১২ মাস ধরে বেতন না পেয়ে পদত্যাগ করলেন টিমের কোচ

১২ মাস ধরে বেতন না পেয়ে পদত্যাগ করলেন টিমের কোচ সিগফ্রাইড একম্যান

গত ১২ মাস ধরে বেতন পাননি পাকিস্তানের হকি দলের কোচ সিগফ্রাইড একম্যান। সেই কারণেই নিজের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। একম্যান গত বছর পাকিস্তানের হকি দলের কোচের দায়িত্ব নেন। চলতি বছরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করার কথা ঘোষণা করেছেন তিনি।

গত ১২ মাস ধরে বেতন পাননি পাকিস্তানের হকি দলের কোচ সিগফ্রাইড একম্যান। সেই কারণেই নিজের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। একম্যান গত বছর পাকিস্তানের হকি দলের কোচের দায়িত্ব নেন। চলতি বছরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করার কথা ঘোষণা করেছেন তিনি। একম্যান, যিনি নেদারল্যান্ড থেকে এসেছেন, বেতনের বিরোধের কারণে গত বছরের শেষের দিকে দেশে ফিরেছিলেন কিন্তু ফেরত মজুরি না দেওয়ার কারণে তিনি পদত্যাগ করেননি। শেষ পর্যন্ত কোনও সমাধান না হওয়ায় তিনি পদত্যাগ করেন।

আরও পড়ুন… DC vs CSK: আরও ৫ বছর খেলতে পারবেন মাহি! ধোনির IPL ভবিষ্যৎ নিয়ে মাইক হাসির বড় দাবি

একম্যান যখন পাকিস্তান হকি ফেডারেশনে (পিএইচএফ) তাঁর পদত্যাগপত্র পাঠান, একই সময়ে নেদারল্যান্ডস-ভিত্তিক আরেক কোচ রোয়েল্যান্ট ওল্টম্যানস পাকিস্তানে আসেন। রবিবার তিনি জাতীয় জুনিয়র দলের সঙ্গে মাস্কাটের উদ্দেশ্যে রওনা হবেন যেখানে পাকিস্তান এশিয়া জুনিয়র কাপে অংশ নেবে। পিএইচএফ এখনও জানায়নি যে তারা কবে একম্যানের বেতন দেবে বা বকেয়া অর্থ পরিশোধ করা হবে।

আরও পড়ুন… বিশ্বের যে কোনও দল ইংল্যান্ডের সামনে তাদের সেরাটা খেলতে পারবে না: জেমস অ্যান্ডারসন

পাকিস্তানে খেলাধুলার অবস্থা কী এবং সেখানে খেলোয়াড়দের কতটা অগ্রাধিকার দেওয়া হয় তা এই ঘটনাতে স্পষ্ট। এর একটি বড় উদাহরণ সামনে এসেছে। এখন হকি কোচকে দেওয়ার মতো টাকাও নেই তাদের কাছে। এমন পরিস্থিতিতে পাকিস্তান হকির ভবিষ্যত কতটা নিরাপদ তা কারোর জানা নেই। পাকিস্তান হকি সংক্রান্ত একটি খবর বেরিয়ে আসছে যা ভাবতে বাধ্য করেছে। আসলে, পাকিস্তানের হকি কোচ সিগফ্রাইড একম্যান গত ১২ মাস ধরে বেতন না পাওয়ার কারণে তার পদ থেকে পদত্যাগ করেছেন।

আরও পড়ুন… ডাকসাইটে বিশ্বকাপজয়ী ব্যাটার, কিন্তু আইপিএলের ইতিহাসে লজ্জার নজির গড়লেন বাটলার

একম্যান গত বছর পাকিস্তানের হকি দলের কোচের দায়িত্ব নেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধান কোচের পদ থেকে পদত্যাগের ঘোষণা করেন তিনি। একম্যান, যিনি নেদারল্যান্ড থেকে এসেছেন, বেতনের বিরোধের কারণে গত বছরের শেষের দিকে দেশে ফিরেছিলেন তিনি। কিন্তু ফেরত মজুরি না দেওয়ার কারণে তিনি পদত্যাগ করেননি। শেষ পর্যন্ত কোনও সমাধান না হওয়ায় তিনি পদত্যাগ করতে বাধ্য হন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

একম্যান যখন পাকিস্তান হকি ফেডারেশনে (পিএইচএফ) তাঁর পদত্যাগপত্র পাঠান, একই সময়ে নেদারল্যান্ডস-ভিত্তিক আরেক কোচ রোয়েল্যান্ট ওল্টম্যানস পাকিস্তানে আসেন। রবিবার তিনি জাতীয় জুনিয়র দলের সঙ্গে মাস্কাটের উদ্দেশ্যে রওনা হবেন। সেখানে পাকিস্তান এশিয়া জুনিয়র কাপে অংশ নেবে। তবে সিগফ্রিডের পাওনা পরিশোধ করা হবে কি না, বা থাকলে কে দেবে? পাকিস্তান হকি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ বিষয়ে কোনও তথ্য দেওয়া হয়নি। শুধু তাই নয়, কোচ রোয়েল্যান্ট ওল্টম্যানের বেতন কে দেবে সে বিষয়েও কোনও তথ্য নেই।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী 'উনি আমার মেন্টরও' ছবি মুক্তির আগে দাদা হৃতিক রোশনকে নিয়ে অকপট পশমিনা ‘বাজিগর’-এর গানে ঘোড়ায় চড়ার দৃশ্য করেননি শাহরুখ! সত্যিটা কি? রহমানের জীবন আজও মায়ের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে,বললেন 'মুড়িয়ে রাখতেন তোয়ালে দিয়ে' বুদ্ধপূর্ণিমা ২০২৪ এর তিথি আজ কখন থেকে পড়ছে? চন্দ্রোদয়ের শুভ সময় কখন? দেখে নিন ৫ দফায় ৩১০ আসন জেতার দাবি শাহের, 'লক্ষ্যে' পৌঁছতে কোন অঙ্ক মেলাতে হবে BJP-কে? ভোট দিয়ে বেরিয়ে তাড়াহুড়ো, আরেকটু হলেই নাক-মুখ…, বড় বিপদ থেকে বাঁচলেন সানায়া মমতা যত অত্যাচার করবে শুভেন্দুকে তত বড় নেতা বানাবে বিজেপি, ঘোষণা অমিত শাহের 'BJP ৩৭০ আসন না জিতলে...', শোয়ার বাজার নিয়ে বড় ভবিষ্যদ্বাণী প্রশান্ত কিশোরের তীরে এসে ডুবল তরী? ভোট পঞ্চমীতে বাংলার আসনভিত্তিক নির্বাচনী অঙ্ক এল সামনে

Latest IPL News

RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.