বাংলা নিউজ > ময়দান > ICC ODI WC 2023: বিশ্বকাপ খেলতে ভারতে আসবে পাকিস্তান, তবে খেলতে চায় কলকাতা ও চেন্নাইয়ে- রিপোর্ট

ICC ODI WC 2023: বিশ্বকাপ খেলতে ভারতে আসবে পাকিস্তান, তবে খেলতে চায় কলকাতা ও চেন্নাইয়ে- রিপোর্ট

রোহিত শর্মা ও বাবর আজম

চলতি বছর ভারতের মাটিতে বসতে চলেছে ওডিআই বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের সব ম্যাচ কলকাতায় এবং চেন্নাইয়ে খেলতে চায় পাকিস্তান হয়। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত। 

আসন্ন ওডিআই বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ পেতে চলেছে ইডেন গার্ডেন্স? জল্পনা তৈরি হয়েছে। চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে বসবে ওডিআই বিশ্বকাপের আসর। এই বিশ্বকাপকে কেন্দ্র করে সেজে উঠছে ভারতের স্টেডিয়ামগুলি। পরিকাঠামোর উন্নয়ন করা হয়েছে।

আর এই বিশ্বকাপ খেলতে ভারতে আসবে পাকিস্তান। যদিও তারা জানিয়ে রেখেছে ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যায়, তাহলে তারাও বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না। সেক্ষেত্রে ভারতে না এসে তারা অন্য কোথাও বিশ্বকাপের ম্যাচ খেলবে। কিন্তু বিসিসিআইও সহজে ছেড়ে দেওয়ার পাত্র নয়। দুই দেশের মধ্যে টালবাহানা চলছেই।

এরই মধ্যে আইসিসির সূত্র মারফত জানা গিয়েছে, পাকিস্তান দল তাদের ম্যাচগুলি খেলতে চেয়েছে কলকাতা এবং চেন্নাইয়ে। তারা মনে করছে এই দুই শহর তাদের জন্য নিরাপদ। তাই কলকাতায় এবং চেন্নাইয়ে খেলতে চায় পাক দল। যদিও বিসিসিআই, আইসিসি এবং পিসিবির তরফ থেকে এখনও কিছু সরকারি ভাবে জানা যায়নি। আইসিসি সূত্রে এও জানা গিয়েছে, এই দুই শহর ছাড়াও পাকিস্তানের পছন্দ ঢাকার মীরপুর স্টেডিয়াম। যদিও সেটা একেবারেই সম্ভব নয়। তাই এই দুই স্টেডিয়ামের কথা জানিয়েছে তারা।

এই বিষয়ে আইসিসির এক কর্তা জানিয়েছেন, 'পাকিস্তানের ভারতে আসার পুরো বিষয়টা নির্ভর করছে বিসিসিআই এবং ভারত সরকারের উপর। আইসিসিও সেই দিকেই তাকিয়ে রয়েছে। তবে পাকিস্তান কলকাতা এবং চেন্নাইয়ে তাদের বিশ্বকাপের সব ম্যাচ খেলতে চাইছে। অতীতে তারা এই দুই শহরে অতিরিক্ত ম্যাচ খেলেছে। তাই তারা মনে করছে, সেখানে তাদের খেলাটা খুবই নিরাপদ। এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয় কলকাতায়। এছাড়াও কলকাতায় তারা অনেক টুর্নেমেন্ট খেলেছে। সেই জন্য কলকাতায় খেলতে চায় তারা। কলকাতা এবং চেন্নাই এই দুই শহরের নিরাপত্তা খুব ভালো। তাই পাকিস্তানের প্রথম পছন্দ এই দুই শহর।'

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই হাইভোল্টেজ ম্যাচ। সেই সঙ্গে টিকিটের হাহাকার। তাই আইসিসি চাইছে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সেই ম্যাচের আয়োজন করতে। যেখানে ১ লক্ষ দর্শক এক সঙ্গে বসে খেলা দেখতে পারবে। সেখান থেকে আইসিসির আয়ও হবে। যদিও এই ব্যাপারে পিসিবির পক্ষ থেকেও সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

২০১১ বিশ্বাকেপ ভারত-পাক ম্যাচের আসর বসে মোহালিতে। ওয়াঘা বর্ডার সামনে হওয়ায় পাক সমর্থকরা এসে সেখানে খেলা দেখার সুবিধা পেতে পারতেন। যদিও আইসিসি এখনই মোহালিকে সেই তালিকায় রাখছে না। এছাড়াও ১৯৯৬ সালে হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনালে বেঙ্গালুরুতে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। এখন এটাই দেখার পাকিস্তানের ম্যাচ কোথায় অনুষ্ঠিত হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুলিশ স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে- গৌরী লঙ্কেশ হত্যায় বয়ান থেকে সরলেন সাক্ষী এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.