বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের তরুণ পেস বোলারের বোলিং অ্যাকশন নিয়ে BBL –এ প্রশ্ন! পরীক্ষা দিতে প্রস্তুত মহম্মদ হাসনাইন
বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে প্রস্তুত মহম্মদ হাসনাইন (ছবি:আইসিসি)

পাকিস্তানের তরুণ পেস বোলারের বোলিং অ্যাকশন নিয়ে BBL –এ প্রশ্ন! পরীক্ষা দিতে প্রস্তুত মহম্মদ হাসনাইন

  • বিগ ব্যাশ লিগে হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে আম্পায়াররা রিপোর্ট করার পরে তিনি পরীক্ষা দিতে রাজি হয়েছেন।

পাকিস্তানের তরুণ পেস বোলার মহম্মদ হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছিলেন BBL-এ আম্পায়াররা। মহম্মদ হাসনাইনের বিরুদ্ধে তাদের দ্বারা রিপোর্টও করা হয়েছিল। এবার আম্পায়করদের ভুল প্রমাণ করতে পরীক্ষা দিতে প্রস্তুত মহম্মদ হাসনাইন। পাকিস্তানের ফাস্ট বোলার মহম্মদ হাসনাইন বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের হয়ে খেলছেন। নিজের দলের হয়ে পাঁচটি ম্যাচও খেলেছেন। বিগ ব্যাশ লিগে হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে আম্পায়াররা রিপোর্ট করার পরে তিনি পরীক্ষা দিতে রাজি হয়েছেন।  

হাসনাইন লাহোরে আইসিসি-স্বীকৃত বায়োমেকানিক্স ল্যাবরেটরিতে পরীক্ষা দেবেন। মঙ্গলবার তার অ্যাকশনের পরীক্ষা করা হবে। ২১ বছর বয়সী এই বোলার একবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ঘণ্টায় ১৫৫ কিমি গতিতে বল করেছিলেন। বিবিএলে নিজের অভিষেক মরশুমে দারুণ প্রভাব ফেলেছিলেন। তিনি ইংলিশ দ্রুতগতির শাকিব মাহমুদের বদলি হিসেবে দলে আসেন। ব্রিসবেন হিটের বিরুদ্ধে থান্ডারের ৫৩ রানের জয়ের পিছনে ছিল মহম্মদ হাসনাইনের ২২ রানে ৪ উইকেট নেওয়ার কৃতিত্ব। ২০২২ সালের জানুয়ারিতে তিনি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে (BBL) সিডনি থান্ডারের হয়ে অভিষেক করেন। নিজের প্রথম ওভারে ০ রানে ৩ উইকেট নিয়েছিলেন মহম্মদ হাসনাইন।

সিডনি সিক্সার্সের বিরুদ্ধে তার শেষ খেলায়, স্টাম্পের মাইকে হাসনাইনের উদ্দেশ্যে মোয়েসেস হেনরিকস বলেছিলেন ‘ভালো থ্রো মেট’। তখন তিনি তাকে বাউন্সার করেছিলেন। হাসনাইন সেই খেলায় একটিও উইকেট নিতে পারেননি। যদিও তিনি দারুণ বল করেছিলেন।  চার ওভারে ২২ রান দিয়েছিলেন তিনি। সিক্সার্স ৬০ রানে সেই ম্যাচ জিতেছিল। হাসনাইন এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছেন। ওভার প্রতি মাত্র ৬ রান করে দিয়েছেন তিনি। তাছাড়াও ১৫.৭১ গড়ে সাত উইকেট নিয়েছেন।

বন্ধ করুন