বাংলা নিউজ > ময়দান > ২২ গজে আতঙ্ক! খেলার মাঝে ২ মহিলা ক্রিকেটার পর পর জ্ঞান হারিয়ে লুটিয়ে পড়লেন মাঠে
চিনেল হেনরি।
চিনেল হেনরি।

২২ গজে আতঙ্ক! খেলার মাঝে ২ মহিলা ক্রিকেটার পর পর জ্ঞান হারিয়ে লুটিয়ে পড়লেন মাঠে

  • ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন পাকিস্তানের মেয়েদের। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৫ রান করে। ডাকওয়ার্থ-লুইসের নিয়মে পাকিস্তানের বিরুদ্ধে ৭ রানে জিতে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ইউরো কাপের শুরুতেই ডেনমার্কের তারকা প্লেয়ার ক্রিশ্চিয়ান এরিকসেনের স্মৃতি এখনও টাটকা। এরিকসেন নিজে ভাল হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। কিন্তু তাঁর সেই ভয়াবহ স্মৃতি ফিরল ওয়েস্ট ইন্ডিজের ২২ গজে। ভারতীয় সময়ে শুক্রবার গভীর রাতে।

অ্যান্টিগুয়াতে ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন পাকিস্তানের মেয়েদের। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৫ রান করে। এই পর্যন্ত সবই ঠিক ছিল। ওয়েস্ট ইন্ডিজের ফিল্ডিংয়ের সময়ে হঠাৎ দেখা যায়, চিনেল হেনরি মাটিতে লুটিয়ে পড়েছেন। প্রথমে তাঁর খিঁচুনি হচ্ছিল, তার পরে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। কেউ কিছু বুঝে ওঠার আগেই পুরো ঘটনাটি ঘটে যায়। সকলে একটু হতচকিতই হয়ে পড়েন। ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা তাঁকে ঘিরে ধরেন। তিনি হঠাৎ করে কেন জ্ঞান হারালেন, সেটাই বুঝে উঠতে পারছিলেন না কেউ। মাঠেই প্রাথমিক চিকিৎসা চলে। এতে বিশেষ লাভ হয়নি। পরে স্ট্রেচারে করে  চিনেল হেনরিকে মাঠের বাইরে নিয়ে আসা হয়। তাঁকে সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যেতে হয়।

এই ঘটনার ঠিক পরেই ঝমঝম করে বৃষ্টি নামে। যার জেরে খেলা বেশ কিছুক্ষণ বন্ধ রাখতে হয়েছিল। সেই সময়ে ক্রিকেটাররা সবাই মাঠের বাইরে বের হচ্ছিলেন। তখন আবার ওয়েস্ট ইন্ডিজের আর এক ক্রিকেটার এবং চিনেল হেনরির খুব কাছে বন্ধু চিডিয়ান নেশনও ড্রেসিংরুমের ঠিক বাইরে হঠাৎ করেই অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এই ঘটনায় তীব্র আতঙ্ক তৈরি হয়।  চিডিয়ান নেশনকেও সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, দু'জনেরই জ্ঞান ফিরেছে। আগের চেয়ে তাঁরা ভাল রয়েছেন। কিন্তু তাঁদের ঠিক কী হয়েছিল, সে সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি। তবে দুই বন্ধুর পর পর এই অজ্ঞান হওয়ার ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে অ্যান্টিগুয়ার ২২ গজে।

এই ঘটনার পর অবশ্য ওয়েস্ট ইন্ডিজ শিবিরে কিছুটা স্বস্তি ফিরেছে। তার প্রথম কারণ, তাদের দুই ক্রিকেটার আগের চেয়ে ভাল রয়েছেন। আর দ্বিতীয় কারণটি হল, ডাকওয়ার্থ-লুইসের নিয়মে পাকিস্তানের বিরুদ্ধে ৭ রানে জিতে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বন্ধ করুন