বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভেরিয়েন্টের আতঙ্ক! প্রাক্তন প্রোটিয়া অল-রাউন্ডারের আশা সফর বাতিল করবে না ভারত
দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে

দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভেরিয়েন্টের আতঙ্ক! প্রাক্তন প্রোটিয়া অল-রাউন্ডারের আশা সফর বাতিল করবে না ভারত

  • দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ফারহান বেহারডিয়ান আশাবাদী যে নতুন করোনা ভাইরাসের কারণে আগামী মাসে ভারতীয় দলের সফর বাতিল হবে না। কারণ এই সিরিজে তার দেশের তরুণ ক্রিকেটারদের খুব প্রয়োজন।

আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। এই সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত তিনটি টেস্ট ম্যাচ খেলবে, তার সঙ্গে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা। তবে তার আগেই দক্ষিণ আফ্রিকায় করোনা ভাইরাসের নতুন রূপ পাওয়া গেছে। যা ঘিরে সারা বিশ্বের মানুষ এখন উদ্বেগে রয়েছেন। করোনার নতুন এই রূপটি দক্ষিণ আফ্রিকায় সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে। বিশ্বের সমস্ত দেশ দক্ষিণ আফ্রিকায় ভ্রমণ নিষিদ্ধ করার কথা বিবেচনা করছে। আর এই খবরের জেরে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর প্রশ্ন চিহ্নের মুখে রয়েছে।

তবে এর মাঝেই দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ফারহান বেহারডিয়ান আশাবাদী যে নতুন করোনা ভাইরাসের কারণে আগামী মাসে ভারতীয় দলের সফর বাতিল হবে না। কারণ এই সিরিজে তার দেশের তরুণ ক্রিকেটারদের খুব প্রয়োজন। জোহানেসবার্গ,  সেঞ্চুরিয়ন, পার্ল এবং কেপটাউনে ভারতীয় দলকে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। নতুন করোনা ভেরিয়েন্টের কারণে, সফরটি সমস্যায় পড়েছে বলে মনে হচ্ছে। বিসিসিআই বলছে, সিরিজ নিয়ে যেকোনো সিদ্ধান্ত নেওয়া হবে সরকারের পরামর্শের ভিত্তিতেই।

এই ভারতের সফরটি হবে প্রায় সাত সপ্তাহের। বেহারডিয়ান টুইট করে লিখেছেন, এবং তিনি জানিয়েছেন, ‘আশা করি বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট খেলা দেশ আগামী মাসে আমাদের দেশে আসবে। দক্ষিণ আফ্রিকার পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের এটির খুব প্রয়োজন।’ বোঝা যাচ্ছে যে বিসিসিআই আগামী কয়েকদিনের মধ্যে এই বিষয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সাথে কথা বলবে। এখন বিসিসিআই কী সিদ্ধান্ত নেয়, সেটাই দেখার।

বন্ধ করুন