বাংলা নিউজ > ময়দান > পন্ত নাকি কার্তিক! আসন্ন T20 WC-এ প্রথম একাদশে খেলবে কে? উত্তর দিলেন পূজারা
ঋষভ পন্ত নাকি দীনেশ কার্তিক! আসন্ন T20 WC-এ প্রথম একাদশে খেলবে কে?

পন্ত নাকি কার্তিক! আসন্ন T20 WC-এ প্রথম একাদশে খেলবে কে? উত্তর দিলেন পূজারা

  • ২০২২ এশিয়া কাপ-এ ভারতীয় দল টুর্নামেন্টের সুপার ফোর থেকেই ছিটকে যায়। তারা টুর্নামেন্টের ফাইনাল উঠতে ব্যর্থ হয়েছিল। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত টিম কম্বিনেশন কী হবে তা নিয়ে আবারও বিতর্ক শুরু হয়েছে।

২০২২ এশিয়া কাপ-এ ভারতীয় দল টুর্নামেন্টের সুপার ফোর থেকেই ছিটকে যায়। তারা টুর্নামেন্টের ফাইনাল উঠতে ব্যর্থ হয়েছিল। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত টিম কম্বিনেশন কী হবে তা নিয়ে আবারও বিতর্ক শুরু হয়েছে। সবচেয়ে বড় প্রশ্ন হল দীনেশ কার্তিক নাকি ঋষভ পন্ত! প্রশ্ন উঠছে দুজনেই কি একসঙ্গে খেলবেন, নাকি একজনই সুযোগ পাবেন? এই প্রশ্নের উত্তর দিয়েছেন চেতেশ্বর পূজারা। 

পাকিস্তানের বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচে দীনেশ কার্তিককে বেছে নিয়েছিল ভারত। যেখানে ঋষভ পন্তকে বসতে হয়েছিল। দুই ম্যাচের পর দীনেশ কার্তিককে বাদ দেওয়া হলে অনেকেই কার্তিককে বাদ দেওয়ার ভারতের সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন। ক্রিকইনফোর সঙ্গে কথা বলার সময়, চেতেশ্বর পূজারা বলেছেন যে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের দিকে তাকালে এটা স্পষ্ট যে দলের একাদশে পন্ত এবং কার্তিক দুজনকেই প্রয়োজন। 

আরও পড়ুন… পাঠানের সুইং ও রায়নার ব্যাটিং দেখে ভক্তরাও অবাক! টুইটারে উঠছে শুভেচ্ছার বন্যা

চেতেশ্বর পূজারা বলেন, ‘আমি মনে করি যদি আমাকে আমার নম্বর ৫, ৬, এবং ৭ বাছাই করতে হয়, আমি উভয়ের সঙ্গেই যাব। এশিয়া কাপ আমাদের জন্য যেভাবে হয়েছে, তাতে মনে হচ্ছে আমাদের ব্যাটিং লাইনআপকে আরও শক্তিশালী করতে হবে আমি এই নম্বরে চলে যাব। ঋষভের সঙ্গে ৫ নম্বর, হার্দিকের সঙ্গে ৬ নম্বর এবং ডিকে-র সঙ্গে ৭ নম্বরে। আমি মনে করি আমাদের উভয়কেই অন্তর্ভুক্ত করা দরকার। ঋষভ এবং ডিকেকে খেলতে হবে।’ 

আরও পড়ুন… ১০টির মধ্যে বদলছে ৯ দলের ক্যাপ্টেন! ২০১৯ বিশ্বকাপের পরে এখনও নেতৃত্বে রয়েছেন ইনি

দীপক হুডা সম্পর্কে চেতেশ্বর পূজারা বলেন, ‘যদি না আপনি হুডাকে কয়েক ওভার বল করতে দেন, তবে আপনাকে উভয়ের সঙ্গেই যেতে হবে। সে যদি বোলিং করে, আমি মনে করি ঋষভ মিস করবে এবং দীপককে পাঁচ নম্বরে ব্যাট করতে হবে।’ রবীন্দ্র জাদেজার চোট টিম ম্যানেজমেন্টের সামনে আরেকটি সমস্যা তৈরি করেছে, কারণ তিনি ফিনিশারের ভূমিকাও পালন করতে পারেন।

 

বন্ধ করুন